বিজ্ঞাপন

আগের চেয়ে একটু ভালো আছেন খালেদা

October 29, 2018 | 2:27 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে একটু ভালো বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক  ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

তিনি বলেন, গত ৬ অক্টোবর থেকেই তিনি এখানে ভর্তি আছেন, চিকিৎসা চলছে। আগের চেয়ে একটু ভালো আছেন তিনি। তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শেই পরীক্ষা-নীরিক্ষা চলছে। আর তাদের সুপারিশেই আজ আদালতে যাননি খালেদা।মেডিকেল বোর্ড আমাকে বলেছে, উনি আদালতে যাওয়ার মতো ফিট না। আমি আদালতকে তা জানিয়েছি।

বিজ্ঞাপন

আব্দুল্লাহ আল হারুন বলেন, হাঁটা চলায় অসুবিধা হওয়ায় আজ খালেদা জিয়ার মেরুদণ্ডে এক্স-রে ও পায়ে সিটি স্ক্যান করানো হয়েছে।

সোমবার (২৯ অক্টোবর) বিএসএমএমইউ হাসপাতাল পরিচালকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

খালোদা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় জেনেছেন কিনা বা এসময় তার চেহারায় এ নিয়ে কোন অভিব্যক্তি ছিল কিনা তা জানতে চাইলে হাসপাতাল পরিচালক বলেন, চিকিৎসার বাইরে কিছু জানিনা।

বিজ্ঞাপন

খালেদা জিয়া টেলিভিশন বা সংবাদপত্র পড়ার সুযোগ পাচ্ছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাসপাতাল পরিচালক বলেন, জেলকোড অনুযায়ী সব সুবিধা পাচ্ছেন।

এর আগে, দুপুর পৌনে ২টার দিকে বিএনপি চেয়ারপারসনকে কেবিন ব্লক থেকে সিটি স্ক্যান রুমে নেওয়া হয়। সেখানে তার পায়ে সিটি স্ক্যান করা হয়। এরপর বিএনপি চেয়ারপারসনকে নেওয়া হয় এক্স-রে রুমে। পরে দুপুর সোয়া ২টার দিকে তাকে আবারও ৬১২ কেবিনে ফেরত নেওয়া হয়।

এদিকে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা শুরুর অনেক আগেই থেকেই বিএসএমএমইউ’র নিরাপত্তা বাড়ানো হয়। হাসপাতালের মূল ফটক ও কেবিন ব্লকের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। হাসপাতালে সাধারণ মানুষের আসা-যাওয়াতে নজরদারি বাড়ানো হয়।

বিজ্ঞাপন

 

এর আগে গত ২৪ অক্টোবর খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে। সর্দি-কাশি বেড়ে যাওয়ায় ওইদিন তার বুকে সিটি স্ক্যান করানো হয়েছিল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া বিএসএমএইউ হাসপাতালের ৬১২ নম্বর ব্লকে চিকিৎসাধীন।

উন্নত চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর রাজধানীর পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাল মেডিসিন বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. মো. আবদুল জলিল চৌধুরীর অধীনে তিনি ভর্তি আছেন।

সোমবার (২৯ অক্টোবর) খালেদা জিয়ার নামে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় হয়েছে। এ রায়ে খালেদা জিয়াসহ অপর তিন আসামিকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি প্রত্যেক ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে প্রত্যেক আসামিকে আরও ছয়মাস দণ্ডভোগ করতে হবে।

সারাবাংলা/জেএ/একে/জেডএফ

আরও পড়ুন 

খালেদা জিয়ার জেল আরও ৭ বছর
 জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় পড়া শুরু
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় আজ, নিরাপত্তা জোরদার

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন