বিজ্ঞাপন

প্রথমবারের মতো পুলিশ সপ্তাহে আসছেন রাষ্ট্রপ‌তি

January 6, 2018 | 5:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

পুলিশ সপ্তাহ-২০১৮ তে আসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। পুলিশ সপ্তাহে প্রথমবারের মতো আসার সম্মতি দিয়েছেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর পুলিশ সদর দফতরে ‘পুলিশ সপ্তাহ-২০১৮’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন বাংলা‌দেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বিজ্ঞাপন

‌তি‌নি বলেন, ‘আগামী ৮ জানুয়ারি থেকে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন প্রধানমন্ত্রী বার্ষিক প্যারেড পরিদর্শন করবেন। এরপর নবনির্মিত বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম উদ্বোধন করবেন এবং পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন করবেন।

শহীদুল হক বলেন, ‘ পুলিশ সপ্তাহের উদ্বোধনী দিনে এবার প্রথমবারের মতো  পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নৈশভোজে অংশ নিবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে পুলিশ নানান বিষয়ে সম্পর্কিত থাকে। এজন্য এবার অর্থ, গণপূর্ত, আইন, পরিকল্পনা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবরা পুলিশ সপ্তাহে আসার সম্মতি জানিয়েছেন।'

বিজ্ঞাপন

তাদের সঙ্গে আয়োজিত সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে, বলে জানান পুলিশের আইজিপি।

তিনি আরও বলেন, ‘৫ দিন ব্যাপী পুলিশ সপ্তাহের অন্যান্য অনুষ্ঠানে দ্বিতীয় দিন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ভাষণ দিবেন। এছাড়া, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের সম্মেলন, অন্যান্য মন্ত্রীদের সঙ্গে পুলিশের সম্মেলন থাকবে। তৃতীয় দিন পুলিশের ঊর্ধ্বতন অফিসারদের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ভাষণ, পুরস্কার বিতরণ, অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সঙ্গে কর্মরতদের পুনর্মিলনী থাকবে। ৪র্থ দিনে থাকছে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের সঙ্গে আইজিপির সম্মেলন এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা। ১২ জানুয়ারি আইন-শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভার মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০১৮ এর সমাপনী ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/টিএম/এমএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন