বিজ্ঞাপন

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার কক্ষে মাদক সেবনের অভিযোগে আটক ৩

October 30, 2018 | 10:28 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: মাদক সেবনের অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক এক সাংগঠনিক সম্পাদকের কক্ষ থেকে দুই ছাত্রলীগ নেতাসহ তিনজনকে আটক করে পুলিশ সোপর্দ করেছে হল প্রশাসন।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদদীন হলের ৩২১ নং কক্ষ থেকে হল প্রাধ্যক্ষের উপস্থিতিতে তাদেরকে আটক করা হয়। পরে ওই কক্ষটি সিলগালা করে দেয় কর্তৃপক্ষ।

আটক ব্যক্তিরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক শাহরিয়ার মাহমুদ রাজু, কবি জসীম উদদীন হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রমজান হোসাইন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের মালি সুমন লাল দে। এদের মধ্যে সুমনকে এর আগেও মাদকসহ বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল থেকে আটক করা হয়েছিল। আর চলতি বছর শিক্ষা প্রতিষ্ঠানকেন্দ্রিক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা মাদক ব্যবসায়ীদের তালিকায় ছাত্রলীগের কেন্দ্রীয় ওই সাবেক সাংগঠনিক সম্পাদকের নাম ছিল।

বিজ্ঞাপন

জানা গেছে, জসিম উদদীন হলের উত্তর ব্লকের ৩২১ নং কক্ষে থাকেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ওই সাংগঠনিক সম্পাদক। মঙ্গলবার সন্ধ্যায় দুই ছাত্রলীগ নেতা এক কর্মচারীসহ কক্ষটিতে ইয়াবা সেবন করছিলেন। খবর পেয়ে হল প্রাধ্যক্ষ কয়েকজন আবাসিক শিক্ষককে নিয়ে কক্ষটিতে যান এবং বাইরে থেকে তালা লাগিয়ে পুলিশে খবর দেন। পরে শাহবাগ থানা পুলিশ এসে প্রক্টরিয়াল টিমের সহায়তায় তিনজনকে আটক করে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রহমত উল্লাহ সাংবাদিকদের বলেন, এই কক্ষটি ব্যবহার করে ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকের চালান হয় বলে আমরা জানতে পারি। পরবর্তী কালে হলের শিক্ষার্থী ও কর্মচারীদের তথ্যের ভিত্তিতে কক্ষটিতে অভিযান চালিয়ে তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে এবং কক্ষটি সিলগালা করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত শাহবাগ থানার উপপরিদর্শক সাহেব আলী সাংবাদিকদের জানান, ওই কক্ষটি থেকে একটি ব্যবহৃত মদের বোতল, একটি বিয়ারের বোতল ও তাদের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনার বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ওই সাংগঠনিক সম্পাদক বলেন, রুমে আমি একা থাকি না। আমি গতকাল থেকে রুমে নেই। কি ঘটেছে ক্যাম্পাসে না এসে বলতে পারব না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, হল প্রশাসন উপস্থিত থেকে কয়েকজনকে পুলিশে সোপর্দ করেছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন