বিজ্ঞাপন

হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিএনপিপন্থি আইনজীবীদের মানববন্ধন

October 31, 2018 | 2:12 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : আদালত বর্জনের শান্তিপূর্ণ কর্মসূচীতে সরকারদলীয় আইনজীবীদের হামলার প্রতিবাদে মানববন্ধন করবেন বিএনপিপন্থি আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর দেওয়ায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (৩১ অক্টোবর) আদালত বর্জন করছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপিপন্থি আইনজীবীরা। আদালত কক্ষে ঢোকার মুখে বিএনপিপন্থী আইনজীবীদের তালা ঝুলানোর প্রতিবাদে সকাল থেকে আওয়ামীপন্থি আইনজীবীদের সঙ্গে তাদের দফায় দফায় ধাক্কাধাক্কি ও হট্টগোল হয়।

এর প্রতিবাদে বৃহস্পতিবার (১ নভেম্বর) বেলা সোয়া ১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মানববন্ধন করার ঘোষণা দিয়েছেন বিএনপিপপন্থি আইনজীবীরা। সেইসঙ্গে সারাদেশের আদালতগুলোতেও মানববন্ধন করা হবে। দুপুরে সুপ্রিম কোর্ট মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

বুধবার সকাল ৯টা থেকে সুপ্রিম কোর্টের বার সমিতি ভবন থেকে আদালতের প্রবেশ মুখের ছোট গেটে (কলাপসিবল গেট) তালা লাগিয়ে বিক্ষোভ শুরু করেন বিএনপিপন্থি আইনজীবীরা। পরে সেখানেই তারা অবস্থান নেন। কিন্তু তালা খুলে ওই পথ দিয়ে আওয়ামীপন্থী আইনজীবীরা আদালতে যেতে চাইলে তাতে বাধা দেন বিএনপিপন্থি আইনজীবীরা। এতে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। সেখানে অবস্থান নেন দুই পক্ষের আইনজীবী। কিছুক্ষণ পরপরই থেমে থেমে চলে দুই পক্ষের মধ্যে হট্টগোল।

বিএনপিপন্থি আইনজীবীরা জড়ো হয়ে কিছুক্ষণ পরপরই ‘ ধর্মঘট চলবে, আদালত বর্জন চলবে’  স্লোগানসহ মিছিল করেন আদালত প্রাঙ্গণে। অন্যদিকে মুখোমুখি অবস্থান নেওয়া আওয়ামীপন্থি রা এই কর্মসূচির প্রতিবাদে মিছিল ও স্লোগান দেন।

আরো পড়ুন : আদালত বর্জন বিএনপিপন্থী আইনজীবীদের, দু’পক্ষের হট্টগোল

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএমএন 

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন