বিজ্ঞাপন

প্রযুক্তির অপব্যবহার রোধে ইসিকে সজাগ থাকার পরামর্শ রাষ্ট্রপতির

November 1, 2018 | 8:49 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রযুক্তির ব্যবহার দিন দিন বেড়ে যাওয়ায় প্রযুক্তির যেকোনো ধরনের অপব্যবহার রোধে সজাগ থাকার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে ইসি ও সংশ্লিষ্টদের নির্বাচনী কার্যক্রমে যেকোনো ধরনের বিতর্ক এগিয়ে চলারও পরামর্শ দেন।

বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকেলে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করলে তিনি নির্বাচন কমিশনকে এ পরামর্শ দেন।

আরও পড়ুন- ৪ নভেম্বর তফসিলের বিষয়ে সিদ্ধান্ত: সিইসি

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতির সঙ্গে সিইসিসহ নির্বাচন কমিশনের প্রতিনিধি দলের সাক্ষাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একাদশ জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য ইসি ও সংশ্লিষ্টদের আন্তরিক প্রয়াস অব্যাহত রাখার আহ্বান জানান। সংশ্লিষ্ট সবার সমর্থন ও সহযোগিতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলেও তিনি আশাবাদ জানান।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, ভোটার তালিকা হালনাগাদ, সংসদীয় সীমানা পুনর্নির্ধারণ এবং নির্বাচনী প্রক্রিয়ার খুঁটিনাটিসহ আগামী জাতীয় সংসদের সার্বিক প্রস্তুতির বিষয়ে সিইসি রাষ্ট্রপতিকে অবহিত করেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন আহমেদ সাক্ষাতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরাও এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে, বিকেল ৪টায় সিইসির নেতৃত্বে ইসির প্রতিনিধি দলটি বঙ্গভবনে প্রবেশ করে। এরপর জাতীয় সংসদের প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন সিইসি। পরে বঙ্গভবনের গেটে সাংবাদিকদের ব্রিফ করেন সিইসি।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে সিইসি বলেন, রাষ্ট্রপতির সঙ্গে ইসি’র বৈঠকটি একটি সৌজন্য সাক্ষাৎ। এসময় তিনি আরও বলেন, আগামী ৪ নভেম্বর নির্বাচন কমিশনের কমিশন সভায় নির্বাচনী তফসিল ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। ওই দিন আমরা বিস্তারিত জানাব। আমরা নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেছি মাত্র।

সিইসি বলেন, বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতির ব্যাপারে সন্তোষ জানিয়েছেন। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন