বিজ্ঞাপন

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

November 30, 2017 | 6:28 am

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। বকশিবাজার আলীয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ জজ আদালত এ আদেশ দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেওয়ার জন্য  আজ  খালেদা তার আদালতে হাজির থাকার কথা ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, খালেদা জিয়া সময় বাড়ানোর কোনো আবেদন না করে আদালতে অনুপস্থিত ছিলেন। যে কারণে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা করেন।

বিজ্ঞাপন

এর আগে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া  আদালতকে জানান,  হরতালে নিরাপত্তার কারণে খালেদা জিয়া সকালের পরিবর্তে দুপুরে  আদালতে আসবেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী আদালতের অনুমতি চাইলে তা না মঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বিচারপতি আখতারুজ্জামান।

বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেওয়ার দিন ঠিক ছিল আজ।

বিজ্ঞাপন

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধভাবে লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন । এ ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

সারাবাংলা/আআই/আইজেকে/নভেম্বর ৩০, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন