বিজ্ঞাপন

‘‘আন্তর্জাতিক পর্যটন বিষয়ক ক্যারিয়ার ও সাংস্কৃতিক উৎসব ২০১৮”

November 3, 2018 | 6:20 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘পর্যটন বর্ষে উদযাপিত হোক হোটেল ও পর্যটন শিল্পের জয়গান’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম আন্তর্জাতিক হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক শিক্ষা, ক্যারিয়ার ও সাংস্কৃতিক উৎসব বাংলাদেশ ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

৩০ ও ৩১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির কনফারেন্স হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট ও ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রযোজনায় ডিপার্টমেন্ট অব ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং পাটা বাংলাদেশ ঢাবি স্টুডেন্ট চ্যাপ্টার  ছিল  অনুষ্ঠানের উদ্যোক্তা ছিল।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন– ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। সভাপতিত্ব করেন – ড. বদরুজ্জামান ভুঁইয়া- বিভাগীয় প্রধান, ডিপার্টমেন্ট অব ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়। তাছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব আব্দুল হালিম সরকার, ম্যানেজার – প্রোগ্রাম অ্যান্ড ট্রেনিং, রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট, ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্টের সভাপতি এম এ নাহিয়ান, সোহেল আহমেদ, সহকারী পরিচালক, রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট এবং আফ্রিকা মহাদেশ ও ভারতের কলকাতার অতিথিরা।

বিজ্ঞাপন

দেশের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ৫০০ শিক্ষার্থী এতে অংশ নেন। অতিথিদের ফুল দিয়ে বরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুকিং শো, হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক কুইজ, প্রেজেন্টেসন, কর্মশালা, সেমিনার, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরের দিন ৩১শে অক্টোবর অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন