বিজ্ঞাপন

আবারো নিষেধাজ্ঞা শেহজাদের

November 3, 2018 | 7:48 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট ‘পাকিস্তান কাপ’ চলাকালে গত জুলাইয়ের শুরুর দিকে ডোপ টেস্ট করা হয় পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদের। ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় চার মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন এই ব্যাটসম্যান। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠার আগে আবারো নিষেধাজ্ঞা পেলেন পাকিস্তানের এই ক্রিকেটার।

ডোপ টেস্টে পজিটিভ ফলাফলের কারণে শাস্তি কার্যকর করা হয়েছিল গত জুলাই মাসের ১০ তারিখ থেকে। চার মাসের নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা ১০ নভেম্বর। এবার আরো ছয় সপ্তাহ নিষেধাজ্ঞা কাটাতে হবে তাকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে এই নিষেধাজ্ঞা থাকবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

নিষেধাজ্ঞা অনুযায়ী ১০ নভেম্বর পর্যন্ত মাঠের বাইর থাকার কথা শেহজাদের। তবে এই নিষেধাজ্ঞা অমান্য করে ১৯ অক্টোবর ঘরোয়া ক্রিকেটে মুসলিম জিমখানা ক্লাবের হয়ে একটি প্রীতি ম্যাচে মাঠে নামেন তিনি। সেই ম্যাচে মাঠে নেমে পিসিবির নিষেধাজ্ঞা অমান্য করেন পাকিস্তানি এই ব্যাটসম্যান। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলতে পারবেন না তিনি।

বিজ্ঞাপন

পাকিস্তানের জার্সিতে সবমিলিয়ে ১৩টি টেস্ট, ৮১টি ওয়ানডে এবং ৫৭টি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন শেহজাদ। নতুন করে নিষেধাজ্ঞা বাড়ার কারণে জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে ২২ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাকে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন