বিজ্ঞাপন

শিক্ষার বিকল্প শিক্ষাই: বুটেক্স উপাচার্য

November 3, 2018 | 8:30 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাসউদ আহমেদ বলেছেন, সভ্যতার উৎকর্ষে যেমন শিক্ষার প্রয়োজন তেমন উন্নয়নকে উচ্চতার শীর্ষে নিয়ে যেতেও শিক্ষা প্রধান এবং একমাত্র বাহন। তবে সে শিক্ষা প্রযুক্তিগত হলে উন্নয়ন অনেক বেশি গতিশীল হয়।

শনিবার (৩ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে নবগঠিত বাংলাদেশ এডুকেশন রিপর্টার্স ফোরামের (বিইআরএফ) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এতে সঞ্চালনা করেন। মতবিনিময় সভায় বুটেক্সের বিভিন্ন বিভাগের অধ্যাপক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া বিইআরএফ’র সভাপতি মোস্তফা মল্লিক ও সাধারণ সম্পাদক এসএম আব্বাসসহ নির্বাহী কমিটির সদস্যরা সভায় অংশ নেন।

বিজ্ঞাপন

বুটেক্স উপাচার্য বলেন, টেক্সটাইল খাত মানুষের মৌলিক অধিকারের সঙ্গে সম্পৃক্ত। তাই এর প্রয়োজনীয়তা সব সময়ের। এই খাতে উচ্চ ও উন্নত শিক্ষার আরও উৎকর্ষতা প্রয়োজন। সেক্ষেত্রে গণমাধ্যম গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

বিইআরএফ’র সভাপতি মোস্তফা মল্লিক বলেন, শিক্ষাখাতের অনেক খুটিনাটি বিষয়ও অনেক সময় অনেক গুরুত্বপূর্ণ হতে পারে। সঠিক তথ্য ও সুযোগ পেলে এসব বিষয় শিক্ষাখাতের উন্নয়নে কাজে আসতে পারে। বিইআরএফ সদস্যরা সে কাজটিই করবে।

সংগঠনের সাধারণ সম্পাদক এসএম আব্বাস বলেন, বিইআরএফ বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উৎকর্ষে কাজ করবে। সে ক্ষেত্রে তারা যত বেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে পরিচিত হবে, তথ্য পাওয়ার ক্ষেত্রে ততবেশি সুযোগের সৃষ্টি হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন