বিজ্ঞাপন

অনলাইনে পরীক্ষার ফল পেল সিসিসি’র শিক্ষার্থীরা

November 4, 2018 | 8:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: পাবলিক পরীক্ষার আদলে অনলাইনে এসএসসি‘র নির্বাচনী পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)। এতে করপোরেশন এলাকার ৪৭টি স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষার ফলের জন্য আর স্কুলে ভিড় করতে হচ্ছে না। ঘরে বসেই তারা জেনে নিচ্ছে তাদের পরীক্ষার ফল।

রোববার (৪ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রথমবারের মতো অনলাইনে ফলাফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করেন। করপোরেশনের কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদের তত্ত্বাবধায়নে চারজন প্রশিক্ষক আশরাফ রেজা, অলিউজ্জামান, নুর উদ্দিন ও হায়দার আলী এই সফটওয়্যার তৈরি করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে সিটি করপোরেশনের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এক নতুন অধ্যায়ের সূচনা হলো। এখন থেকে সিটি করপোরেশনের শিক্ষা প্রতিষ্ঠানের সব কাজ অনলাইনে হবে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি করপোরেশনের কে বি আবদুস ছত্তার মিলনায়তনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন করপোরেশনের শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর নাজমুল হক ডিউক।

করপোরেশনের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান ও কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদ, পরীক্ষা কমিটির আহ্বায়ক ও পাঠানটুলি সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হোসেনসহ ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন