বিজ্ঞাপন

জাবি’তে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবি শিক্ষকদের

November 4, 2018 | 10:58 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনসহ ৯ দফা দাবি জানিয়েছে শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমা ‘। সংগঠনটির সদস্যরা আওয়ামীপন্থি ও উপাচার্যবিরোধী হিসেবে পরিচিত।

রোববার (৪ অক্টোবর) সংগঠনটির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার ও সম্পাদক ফরিদ আহমেদের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব দাবি জানানো হয়।

সংগঠনটি অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচন, জাকসু, সিন্ডিকেট ও ডিনসহ মেয়াদোত্তীর্ণ সব পদে নির্বাচন এবং এসব নির্বাচন না হওয়া পর্যন্ত শিক্ষক নিয়োগ বন্ধ রাখার দাবি জানিয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া তাদের অন্যান্য দাবিগুলো হচ্ছে— বিধান অনুযায়ী আইন অনুষদের ডিন ও আইআইটির পরিচালক নিয়োগ; শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির ছয় মাস পরে সিলেকশন বোর্ডের মাধ্যমে যাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে, তাদের সিলেকশন বাতিল করে নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক নিয়োগের বর্তমান শর্ত অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া শেষ করা; এরই মধ্যে যারা পদোন্নতি পেয়েছেন কিন্তু সিন্ডিকেট সভা না ডাকায় সময়মতো পদোন্নতি কার্যকর হয়নি, তাদের পদোন্নতি সিলেকশন বোর্ড অনুষ্ঠিত হওয়ার তারিখ থেকে কার্যকর করা; বিভিন্ন বিভাগের শিক্ষকদের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির কার্যক্রম বিলুপ্ত করা; ২০১৫ সালে ঘোষিত পে-স্কেলে পরিবারের সংজ্ঞা অনুযায়ী শিক্ষা ছুটিতে থাকা শিক্ষকদের সুবিধা নিশ্চিত করা; বাড়ি ভাড়া ও পেনশন বেনিফিট অব্যাহত রাখা; চারুকলা বিভাগসহ অন্যান্য বিভাগের সিলেকশন বোর্ড ডাকা এবং অবিলম্বে ভর্তি পরীক্ষার সন্তোষজনক সম্মানি পরিশোধ করা।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন