বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের অবরোধ চলছে খাগড়াছড়িতে

January 7, 2018 | 1:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

খাগড়াছড়িতে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর ডাকা দ্বিতীয় দিনের সকাল সন্ধ্যা অবরোধ চলছে। ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমার শেষকৃত্যে সাংগঠনিকভাবে শ্রদ্ধা জানাতে বাধা এবং হত্যাকাণ্ডের প্রতিবাদে এ কর্মসূচি পালিত হচ্ছে। রোববার সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে পিকেটিংয়ের খবর পাওয়া গেছে।

জানা গেছে, এদিন সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি ফায়ার সার্ভিস এলাকায় পিকেটিং করার সময় পুলিশের সঙ্গে পিকেটারদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পিকেটাররা রাস্তায় টায়ার জ্বালালে পুলিশ তা সরিয়ে দেয়। এছাড়া একই সময় ধর্মপুর এলাকায় দুইটি ব্যাটারি চালিত অটোরিক্সায় অগ্নিসংযোগ করে পিকেটাররা। মৎস্য ভবনের সামনে রাস্তায় টায়ার জ্বালায় পিকেটাররা।

অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা মোতায়ন রয়েছে। সাজেকগামী পর্যটক এবং  ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বিজ্ঞাপন

গত ৩ জানুয়ারি খাগড়াছড়ি সদরের স্লুইচ গেইট এলাকায় গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। এরপর সাংগঠনিকভাবে তাকে শেষ শ্রদ্ধা জানাতে মিঠুনের লাশ স্বণির্ভর এলাকার অফিসে নিতে চাইলে প্রশাসন তাতে বাধা দেয়। এর প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন