বিজ্ঞাপন

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি তফসিলের পর

November 5, 2018 | 11:32 pm

।। আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এই নির্বাচনে দলের মনোনয়ন পেতে আগ্রহীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে জাতীয় পার্টি (জাপা)। সে ক্ষেত্রে তফসিল ঘোষণার পর দিন বা একদিন পরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে দলটি।

দলের সংশ্লিষ্ট একাধিক সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছেন, এবার মনোনয়ন ফরমের দাম হবে ৩০ হাজার টাকা।

আরও পড়ুন- আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু ৯ নভেম্বর

এ বিষয়ে জানতে চাইলে সোমবার (৫ নভেম্বর) রাতে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় সারাবাংলাকে বলেন, তফসিল ঘোষণা হওয়ার পর মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। তবে এই ফরম বিক্রির নির্দিষ্ট তারিখ এখনও ঠিক করা হয়নি। ফরমের মূল্য ৩০ হাজার টাকা বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সুনীল শুভ রায় বলেন, দলের মনোনয়ন প্রত্যাশীরা সবাই ফরম কিনতে পারবেন। তবে মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী যোগ্য প্রার্থীদেরই দল থেকে নির্বাচনের টিকেট দেওয়া হবে।

নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে অংশ নেবে না কি জোটগতভাবে অংশ নেবে— জানতে চাইলে জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি বলেন, সমঝোতার ভিত্তিতেই মহাজোট থেকে এবারের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত রয়েছে। তবে বিএনপি নির্বাচনে না এলে ৩০০ আসনেই প্রার্থী দেবো আমরা।

এর আগে, সোমবার সন্ধ্যায় ক্ষমতাসীন দলের সঙ্গে সংলাপ করে জাতীয় পার্টি। সংলাপ শেষে দলের কো-চেয়ারম্যান জি এম কাদের সাংবাদিকদের বলেন, সংলাপে আওয়ামী লীগের কাছে সুনির্দিষ্ট সংখ্যক আসন চায়নি জাতীয় পার্টি। সরকার যে কয়টি আসন দেয়, তাতেই তারা খুশি থাকবেন। জাতীয় পার্টি সরকারের সঙ্গে ছিল, ভবিষ্যতেও সরকারের সঙ্গেই থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি জাতীয় পার্টির আছে কি না— জানতে চাইলে দলটির জি এম কাদের বলেন, ঠিক এখনই আমরা ৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুত না। তবে ৩০০ আসনে প্রার্থী দিতে হলে আমরা পারব। সেটা অসম্ভব কিছু নয়।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। ওই বৈঠকে সমঝোতার ভিত্তিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের কাছে ৪৬টি আসনে সংসদ সদস্য ও নির্বাচনের পর সরকার গঠন করলে তাতে ছয় জন পূর্ণ মন্ত্রী দাবি করে জাতীয় পার্টি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন