বিজ্ঞাপন

সংলাপে ৭ দফা নিয়ে সুচিন্তিত মতামতের আশা মির্জা ফখরুলের

November 7, 2018 | 11:35 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে ক্ষমতাসীন জোটের পক্ষ থেকে সাত দফা দাবি নিয়ে সুচিন্তিত মতামত আসবে বলে আশাবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা আমাদের সাত দফা দাবি তুলে ধরব। সরকার গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে চাইলে সেটা বিবেচনা করবে। সরকার যদি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে চায়, তাহলে ৭ দফা দাবি নিয়ে একটি সুচিন্তিত মতামত আসবে বলে মনে করছি।

বুধবার (৭ নভেম্বর) বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানে বিএনপির পক্ষ থেকে দলের দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ‍ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যে আন্দোলন শুরু করেছি, সে আন্দোলনের ধারাবাহিকতায় জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে জনগণের অধিকার প্রতিষ্ঠিত করতে চাই। বিজয়কে সুসংহত করতে চাই।‘

দ্বিতীয় দফায় সংলাপের বিষয় কী হবে, জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা সাত দফা দাবি তুলে ধরব। আলোচনা হবে। আলোচনার পর সব জানতে পারবেন।

বিজ্ঞাপন

বিএনপি নেতাকর্মীদের নামে যেসব ‘গায়েবি মামলা’ করা হয়েছে, সেগুলোর তালিকা দেওয়া হবে কি না— এমন প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, সবই করা হবে। আমাদের যে সাত দফা দাবি, সেগুলো তুলে ধরব। এখন পুরো জিনিসটি নির্ভর করবে সরকারের ওপর। আমরা বারবার বলে এসেছি, সরকার যদি সত্যিকার অর্থেই দেশে একটি গণতান্ত্রিক ব্যবস্থা রাখতে চায়, একইসঙ্গে একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন দিতে চায় জনগণের অধিকার ফিরিয়ে দিতে চায়; নিশ্চয়ই এ দাবিগুলো নিয়ে একটি সুচিন্তিত মতামত আসবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খানসহ দলের ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদ, যুগ্ম মহাসচিব ও অন্যান্য নেতাকর্মী এবং ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

সারাবাংলা/এসও/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন