বিজ্ঞাপন

চট্টগ্রামে রড তৈরির কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৪

November 7, 2018 | 7:23 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে কুমিরায় স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানা একটি লোহার রড তৈরির কারখানায় ফার্নেস বিস্ফোরণে চারজন দগ্ধ হয়েছেন।

বুধবার (৭ নভেম্বর) সকাল পৌনে ৯টার দিকে গোল্ডেন ইস্পাত লিমিটেড নামে ওই কারখানায় এই দুর্ঘটনা ঘটেছে।

কুমিরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবদুল্লাহ হারুন পাশা সারাবাংলাকে জানান, কারখানাটির ৪ নম্বর ফার্নেসে লোহা গলানোর সময় লিকেজ হয়ে বিস্ফোরিত হয়। এসময় চার শ্রমিক দগ্ধ হয়। পরে কারখানার প্লাস্টিকজাতীয় পদার্থের তৈরি ছাদে আগুন লেগে যায়। খবর পেয়ে সকাল সোয়া ৯টার দিকে কুমিরা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

তিনি জানান, ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে যাবার আগে আহতদের সরিয়ে ফেলা হয়। একজন আহত বলে কারখানা কর্তৃপক্ষ তাদের জানিয়েছে। তবে চারজনকে অগ্নিদগ্ধ অবস্থায় বেসরকারি আল আমিন হাসপাতালে ভর্তির তথ্য তারা জেনেছেন।

অগ্নিদগ্ধরা হলেন, মো. মিজান (৩৩), শামীম মিয়া (২৫), সোহাগ (২৮) ও সোহেল রানা (৩৫)।

আহতদের মধ্যে মিজান ও শামীমকে নগরীর একেখাঁনে একটি বেসরকারি হাসপাতালে এবং সোহাগ মিয়াকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে সংসদ সদস্য দিদারুল আলমের পারিবারিক শিল্প প্রতিষ্ঠান মোস্তফা হাকিম গ্রুপের কারও বক্তব্য পাওয়া যায়নি। তবে একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সারাবাংলাকে চারজন দগ্ধের তথ্য জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন