বিজ্ঞাপন

শেষ দিন ৬ উইকেটের অপেক্ষায় অস্ট্রেলিয়া

January 7, 2018 | 6:14 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলমান অ্যাশেজের প্রথম তিনটি ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে রেখেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচটি ড্র হয়। সিরিজের পঞ্চম বা শেষ ম্যাচে সফরকারী ইংল্যান্ড লড়ছে। ম্যাচের চতুর্থ দিন শেষে ২১০ রানে পিছিয়ে ইংলিশরা, হাতে আছে ৬ উইকেট।

সিডনিতে নিজেদের প্রথম ইনিংসে ৩৪৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে, ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ৬৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করে। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ইংলিশরা তুলেছে ৯৩ রান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ৩৯, মার্ক স্টোনম্যান ২৪, জেমস ভিঞ্চ ২৫, জো রুট ৮৩, ডেভিড মালান ৬২, মঈন আলি ৩০, টম কুরান ৩৯ এবং স্টুয়ার্ট ব্রড ৩১ রান করেন। অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স চারটি উইকেট দখল করেন। এছাড়া, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান নাথান লায়ন।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ওপেনার ব্যানক্রফ্ট ০ রানে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ১০৪ বলে করেন ৫৬ রান। তিন নম্বরে নামা উসমান খাজা ৩৮১ বলে ১৮টি চার আর একটি ছক্কায় করেন ১৭১ রান। অধিনায়ক স্টিভেন স্মিথ খেলেন ৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস। ২৯১ বলে ১৮টি বাউন্ডারিতে ১৫৬ রানের ইনিংস খেলে রান আউট হন শন মার্শ। মিচেল মার্শ করেন ১০১ রান। টিম পেইনের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৮ রান। এছাড়া, মিচেল স্টার্ক ১১ এবং প্যাট কামিন্স অপরাজিত ২৪ রান করেন।

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, ব্রড, টম কুরান এবং ক্রেন একটি করে উইকেট দখল করেন। দুটি উইকেট পান মঈন আলি।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ফেরেন ব্যক্তিগত ১০ রান করে। স্টোনম্যান খালি হাতেই ফেরেন। জেমস ভিঞ্চ ১৮, ডেভিড মালান ৫ রান করেন। ৪২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক জো রুট এবং ১৭ রানে অপরাজিত জনি বেয়ারস্টো। অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন দুটি আর স্টার্ক-কামিন্স একটি করে উইকেট তুলে নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন