বিজ্ঞাপন

বাংলাদেশ চেইন ইন্ডাস্ট্রিজ মালিকের ৩ বছরের সাজা

November 11, 2018 | 4:58 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: চেইন ইন্ডাস্ট্রিজ-এর মালিক রফিকুল ইসলামকে বাংলাদেশ কৃষি ব্যাংকের অনুমতি ছাড়া বন্ধকী সম্পত্তি বিক্রির অভিযোগে তিন বছরের কারাদণ্ডের রায় দিয়েছে আদালত।

রোবাবার (১১ নভেম্বর) দুপুরে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে ৬ মাস কারাগারে থাকতে হবে। তবে এদিন আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক।

এ ছাড়া আসামিকে গ্রেফতার করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠনোর জন্য সাজা পরোয়ানা ও জরিমানার টাকা আদায়ে লেভী পরোয়ানা ইস্যুর আদেশ দিয়েছেন আদালত। আসামির বিরুদ্ধে উভয় ধারার দণ্ড একসঙ্গে চলবে বলে এ আদেশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে থেকে জানা যায়, রফিকুল ইসলাম বাংলাদেশ চেইন ইন্ডাস্ট্রিজ নামে প্রতিষ্ঠান স্থাপনে বাংলাদেশ কৃষি ব্যাংকের নরসিংদীর শিবপুর শাখা থেকে ঋণ গ্রহণ করেন। ঋণ গ্রহণের ক্ষেত্রে প্রকল্পটি এবং সহায়ক জামানত হিসেবে তার নিজ নামীয় ঢাকাস্থ ডেমরা থানার মাতুয়াইলে জমি বন্ধক রাখেন। বন্ধক দলিলের শর্ত লঙ্ঘন করে এবং ব্যাংকের অনুমতি ছাড়াই তিনি তার মেয়ে ও মেয়ের জামাইকে এওয়াজ দলিল মূলে হস্তান্তর করেন।

২০১১ সালের ৩০ মে এ ঘটনায় কৃষি ব্যাংকের শিবপুর শাখার ব্যবস্থাপক আতাউর রহমান শিবপুর থানায় মামলাটি দায়ের করেন। গত ২০১৬ সালের ২০ এপ্রিল দুদকের উপসহকারী পরিচালক খন্দকার নিলুফা জাহান তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন