বিজ্ঞাপন

তিনটি আসনে লড়তে চান খালেদা জিয়া

November 12, 2018 | 11:01 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের পক্ষ থেকে মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) তার জন্য বিএনপির তিন শীর্ষ নেতা তিনটি মনোনয়ন ফরম কিনেছেন।

খালেদা জিয়ার আসনগুলো হলো ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন।

খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের মনোনয়ন ফরম কেনেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বগুড়া-৬ আসনের জন্য খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিজ্ঞাপন

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে খালেদা জিয়ার জন্য তারা মনোনয়ন ফরম কেনেন। এর মধ্য দিয়েই শুরু হয় দলটির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম।

এদিকে ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম কিনেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল এসময় বলেন, ‘আন্দোলনের অংশ হিসেবে আমরা এবং জতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সরকারে অনাচার, অবিচার, দুঃশাসনের বিরুদ্ধে জনগণ যেন তাদের সিদ্ধান্ত জানাতে পারে সেজন্যই আমাদের নির্বাচনে যাওয়া।’

তিনি অভিযোগ করে বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। আমাদের নেতাকর্মী, সমর্থকদের আটক করা হচ্ছে, নতুন মামলা দেওয়া হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হলে অবশ্যই আমরা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। পরে হাইকোর্ট এ মামলার সাজা বাড়িয়ে ১০ বছর করেছেন।

এদিকে ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত।

বিজ্ঞাপন

রোববার (১২ নভেম্বর) সকাল পৌনে ১১ টা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। ১২,১৩ ও ১৪ নভেম্বর -এই তিন দিন চলবে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি। আর ফরম জমা নেওয়া হবে ১৩ ও ১৪ নভেম্বর। আগ্রহী প্রার্থীরা নগদ ৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন ফরম কিনতে পারবেন। পূরণ করা ফরমের সঙ্গে দিতে হবে নগদ ২৫ হাজার টাকা। অর্থাৎ ফরম কেনা ও জমা মিলিয়ে প্রতিটি ফরমের দাম  পড়বে ৩০ হাজার টাকা।

আরও পড়ুন: নির্বাচন উৎসবে বিএনপি, নয়াপল্টনে মনোনয়ন প্রত্যাশীদের ভিড়

সারাবাংলা/এজেড/জেডএফ 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন