বিজ্ঞাপন

কুবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

November 12, 2018 | 10:10 pm

।।কুবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহের।

ফল প্রকাশের সময় আরও উপস্থিত ছিলেন ‘এ’ ইউনিট প্রধান ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, ‘বি’ ইউনিট প্রধান ড. জি. এম. মনিরুজ্জামান, ‘সি’ ইউনিট প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ প্রমুখ।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর পাশ করা শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) বিভাগগুলোতে ভর্তি কার্যক্রম চলবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ শিক্ষার্থী।

পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ‘এ’ ইউনিটের পরীক্ষায় ২ হাজার ৪২০ জন পাশ করে। পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া ‘এ’ ইউনিটে কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। ‘বি’ ইউনিটে পাশের হার ১৬.৮৫ শতাংশ এবং কোটা থেকে পাস করেন ৭২ জন। এদিকে ‘সি’ ইউনিটে পাশের হার ৬ শতাংশ এবং কোটা থেকে ১১ জন।

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) থেকে জানা যাবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- জবি’র নাট্যকলা ও চারুকলা বিভাগের ফল প্রকাশ

সারাবাংলা/ আরএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন