বিজ্ঞাপন

‘মির্জা ফখরুল এতটা মিথ্যাবাদী!’

November 15, 2018 | 12:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে বুধবার ছাত্রলীগ হামলা করেছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যকে মিথ্যা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমি ভাবতে পারিনি মির্জা ফখরুল এতোটা মিথ্যা কথা বলবেন। তিনি গতকাল যে মন্তব্য করেছেন এটা কে বিশ্বাস করবে? ছাত্রলীগ নাকি হামলা করেছে এটা কেউ বিশ্বাস করবে? আমি ভাবতেও পারিনি মির্জা ফখরুলের মুখে এমন মিথ্যা কথা শুনতে হবে।’

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময়ে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার বিএনপি অফিসের সামনে পুলিশের সঙ্গে বিএনপি-নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা উল্লেখ করে কাদের বলেন, ‘কাল (বুধবার) আন্দোলনের নামে সহিংসতার আশ্রয় নিয়েছে বিএনপি। তারা পরিকল্পিতভাবে পুলিশের উপর হামলা চালিয়েছে। বিএনপিকর্মীরা সেখানে দিয়াশলাই জ্বালিয়ে গাড়ীতে আগুন ধরিয়েছে। তারা পুলিশের গাড়িতে উঠে শেখ হাসিনার পতন চেয়েছে। এটা কেন? তারা আসলে নির্বাচনে যেতে চান না, তারা নির্বাচন বানচাল করতে চান।’

পুলিশের গাড়ী পোড়ানোর ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘নয়াপল্টনের ঘটনায় নির্বাচন কমিশন কি করে সেদিকে তাকিয়ে আছি।’

আপনারা এ বিষয়ে কোনো ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরাতো নির্দেশ দিতে পারি না। এখন এটা নির্বাচন কমিশন স্বরাষ্ট্রমন্ত্রণায়কে বলতে পারে তদন্ত করার জন্য। আমরা দেখছি নির্বাচন কমিশন কী ব্যবস্থা নিতে পারে।

বিজ্ঞাপন

কাদের বলেন, নয়াপল্টনের ঘটনা পূর্বপরিকল্পিত। নির্বাচনী সুবাতাস কারা নষ্ট করছে? নির্বাচন নিয়ে ব্লু প্রিন্টের টেস্ট কেস আমরা কাল (বুধবার) দেখেছি। নির্বাচন বিনষ্টের যে অশুভ তৎপরতা তা কাল প্রমাণ করেছে বিএনপি। তারা যদি নির্বাচন চায় তাহলে তাদের এ অশুভ তৎপরতা বন্ধ করতে হবে।

আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনো অশুভ শক্তি নির্বাচন বানচাল করতে পারবে না। জনগণ সতর্ক পাহারায় রয়েছে। এ ধরনের কোনো অপতৎপরতা চালালে জনগণ তা প্রতিহত করবে বলে সাংবাদিকদের বলেন ওবায়দুল কাদের।

মন্ত্রীসভার আকার কমবে কিনা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা দু’একদিনের মধ্যে জানা যাবে। এছাড়া আওয়ামী লীগ দুই তিনদিনের মধ্যে জোটগুলোর সাথে বসার পর দলের মনোনয়ন চূড়ান্ত করবে।

সারাবাংলা/এইচএ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন