বিজ্ঞাপন

‘ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী কে হবেন?’

November 15, 2018 | 1:14 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী কে হবেন তা জানতে চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমি ঐক্যফ্রন্টকে প্রশ্ন করতে চাই, হু ইজ দেয়ার পিএম ফেইস (তাদের প্রধানমন্ত্রী কে হবেন) এটা আমি জানতে চাই। এটা দেশবাসীও জানতে চায়, তাদের প্রধানমন্ত্রী কে হবেন? ড. কামাল নাকি তারেক রহমান?’

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এ প্রশ্ন রাখেন।

বিজ্ঞাপন

টেকনোক্র‍্যাট মন্ত্রীদের পদত্যাগ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার বলে কোনো কিছু সংবিধানে নেই। পৃথিবীর সব দেশে যখন নির্বাচন হয় তখন বর্তমান সরকার দায়িত্বে থাকে। আর নির্বাচন কমিশন বাকি দায়িত্ব পালন করে। টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ পত্র প্রধানমন্ত্রী গ্রহণ করে রাষ্ট্রপতির কাছে পাঠালে তাদের পদত্যাগ সম্পন্ন হয়ে যাবে। তবে, বর্তমান মন্ত্রিসভা থেকে আর মন্ত্রী কমার সম্ভাবনা নেই বলেও জানান ওবায়দুল কাদের।

বর্তমানে যারা টেকনোক্র্যাট মন্ত্রী তারা অবৈধ কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ না করা পর্যন্ত তারা বৈধ।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন অতটা সহজ হবে বলে যেন কেউ মনে না করে। আমরা প্রতিদ্বন্দ্বীদের দুর্বল মনে করি না। আমাদের কাছে সব দলের বিষয়ে মাঠ পর্যায়ের বিস্তারিত সার্ভে রিপোর্ট রয়েছে। এটা প্রধানমন্ত্রীর কাছে রয়েছে। এই সার্ভে রিপোর্ট থেকে নির্বাচনের বিষয়ে আমরা জয়ের বিষয়ে আশাবাদী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন