বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অনিশ্চিত মাশরাফি

November 15, 2018 | 3:08 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এরই মধ্যে সিরিজ খেলতে বাংলাদেশে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। আসন্ন সিরিজে খেলতে নাও পারেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মোর্তজা। বিসিবি প্রধান নাজমুল হাসানের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। তবে, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে থাকবেন ম্যাশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ৩০ নভেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট। এরপর প্রথম ওয়ানডে দুই দল মুখোমুখি হবে ৯ ডিসেম্বর। তার আগে একটি প্রস্তুতি ম্যাচ হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ১১ ও ১৪ ডিসেম্বর। এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টিতে নামবে টাইগাররা।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মাশরাফি। চূড়ান্ত মনোনয়ন পেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের সময়ই তিনি প্রচারাভিযানে ব্যস্ত থাকবেন। ডিসেম্বরে তার নির্বাচনী এলাকা নড়াইল-২ এ ব্যস্ত সময় কাটাবেন তিনি। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের ভোট গ্রহণের তারিখ।

বিজ্ঞাপন

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘এটি তো আসলে কঠিন একটি প্রশ্ন। তবে যতদূর জানি মাশরাফিকে বিশ্বকাপে পাওয়া যাবে। আসলে তার নির্বাচনের ইস্যুতে সময়টি যদি আপনারা দেখেন, তার নোমিনেশন পেপার সাবমিট করার একটি ব্যাপার আছে। এখন সে কবে সেই ফরম পূরণ করবে বা কবে তুলবে, কি প্রোগ্রাম করবে এটি আসলে আমরা এখনও জানি না। তবে আজকে (বৃহস্পতিবার, ১৫ নভেম্বর) তার সাথে আমার দেখা হবে মনে হয়। সম্ভাবনা আছে। তখন আসলে জানতে পারব।’

তিনি আরও যোগ করেন, ‘যদি সুযোগ থাকে মাশরাফি অবশ্যই খেলবে বলে আমার ধারণা। সে যদি একদিনের জন্যও খালি থাকে তাহলে অবশ্যই সে খেলবে। কারণ খেলাটা তার কাছে এখনও প্রাধান্য পায় বলে আমি মনে করি। সে শুধু খেলোয়াড় হিসেবে নয়, আমাদের দলে অধিনায়ক হিসেবে খেলে। তার অধিনায়কত্ব আমাদের কাছে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। তার মতো অধিনায়ক খুঁজে পাচ্ছি না, পাব বলেও মনে হয় না। সেদিক দিয়ে চিন্তা করলে বড়জোর বিশ্বকাপের পর হয়তো অবসর নেবে মাশরাফি। এর চেয়ে ভালোভাবে বিদায় আর কিছু হতে পারে না।’

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন