বিজ্ঞাপন

সংসদীয় বোর্ডের সভায় বসেছেন শেখ হাসিনা

November 15, 2018 | 3:51 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করতে সংসদীয় বোর্ডের বৈঠকে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সভায় অংশ নেওয়া উপলক্ষে প্রায় একবছর ১০ মাস পর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এলেন তিনি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেল ৩টা ৩৫ মিনিটে শেখ হাসিনা উপস্থিত হন তার রাজনৈতিক কার্যালয়ে। এর পরপরই শুরু হয় সংসদীয় বোর্ডের সভা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার তার নিজ কার্যালয়ে আসা উপলক্ষে দুপুর থেকেই আশপাশে জমায়েত হতে থাকেন দলীয় নেতাকর্মীরা। কার্যালয়ের সামনে রাস্তায় দুই পাশে দাঁড়িয়ে স্লোগান দিয়ে তাকে শুভেচ্ছা ও স্বাগত জানান তারা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীও সর্তক অবস্থানে ছিল এসময়।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল বুধবার (১৪ নভেম্বর) দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার কথা ছিল দলীয় কার্যালয়ে। তবে স্থান সংকুলান না হওয়ায় পরে মনোনয়ন প্রত্যাশীদের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ডেকে নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন শেখ হাসিনা।

এর আগে, গত রোববার (১১ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সংসদীয় বোর্ডের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান প্রক্রিয়া শেষ হওয়ার পর আজই (বৃহস্পতিবার) প্রথম বৈঠকে বসেছে সংসদীয় বোর্ড।

বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংসদীয় বোর্ডের সভায় দলের সাধারণ সম্পাদক ও সংসদীয় বোর্ডের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

বিজ্ঞাপন

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য মনোনয়নের এখতিয়ার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের। এই বোর্ডের সদস্যরা হলেন— আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, ওবায়দুল কাদের, সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সৈয়দ আশরাফুল ইসলাম, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ,  অধ্যাপক ড. আলাউদ্দীন আহমেদ, রশিদুল আলম, রমেশ চন্দ্র সেন, ড. আব্দুর রাজ্জাক ও কর্নেল (অব.) ফারুক  খান। এর মধ্যে নতুন সদস্য হিসেবে বোর্ডে স্থান পেয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, ড. আব্দুর রাজ্জাক ও কর্নেল (অব.) ফারুক খান। বোর্ডের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত মারা যাওয়ার পর একটি সদস্যপদ খালি ছিল। এছাড়া সংসদীয় বোর্ডের অন্য দুই সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ও ড. আলাউদ্দিন আহমেদ অসুস্থ।

উল্লেখ্য, এবার একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেতে ৩০০ আসনে ৪ হাজার ২৩ জন মনোনয়ন ফরম তুলেছেন।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন