বিজ্ঞাপন

রাবি’তে বিসিএস ফরম পূরণে জালিয়াতি, গ্রেফতার ৩

November 15, 2018 | 7:43 pm

।। রাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাবি: বাংলাদেশ কর্ম কমিশনের (বিসিএস) ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে জালিয়াতির ঘটনায় তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ভুল তথ্য দিয়ে শিক্ষার্থীদের বিভ্রান্ত করায় তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের ‘স্পন্দন কম্পিউটার’র মালিক মোস্তাক আহমেদ মামুন, ‘ভাই ভাই কম্পিউটার’র আরিফ হোসেন ও রফিকুল ইসলাম। তাদের থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, গ্রেফতার ব্যক্তিরা শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে টাকা নিয়েছে। তাদের পুলিশের কাছে হস্তান্তর করেছি আমরা। তাদের কাছ থেকে উদ্ধার করা ৮০ হাজার টাকা শিক্ষার্থীদের ফেরৎ দেওয়া হবে।

বিজ্ঞাপন

ভুক্তভোগী হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোমিন হোসেন বাদী হয়ে মামলা দায়ের করলে জালিয়াতির বিষয়টি সামনে আসে।

ফরম পুরণ জালিয়াতি, আবি, গ্রেফতার

জানা যায়, ফরম জালিয়াতির শিকার হয়েছেন তিন শতাধিক শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারবেন কি না তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। জুবায়ের আহমেদ নামে এক শিক্ষার্থী জানান, ফরম পূরণের শেষ সময় ছিল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীদের শঙ্কার কোনো কারণ নেই। পিএসসি’র সাথে আমাদের কথা হয়েছে। তারা রাবি প্রশাসনের কাছে ভুক্তভোগী শিক্ষার্থীদের তালিকা চেয়েছেন। তালিকা পাঠানোর পর পিএসসি প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। ৭২ ঘণ্টা সময় বাড়ানো হবে, এর মধ্যে শিক্ষার্থীরা টাকা জমা দিতে পারবে।

অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, পিএসসি’র সাথে কথা হয়েছে। শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না সে বিষয়ে আশাবাদী আমরা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, প্রতিবন্ধী না হওয়া সত্ত্বেও প্রায় তিন শতাধিক প্রার্থীকে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য ইচ্ছাকৃতভাবে প্রতিবন্ধী কোটায় ফরম পূরণ করে দিয়েছে অভিযুক্ত দোকানিরা। ফরম পূরণের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে কোটা ব্যতীত নির্ধারিত ফি ৭শ’ টাকা নেওয়া হয়েছে। কিন্তু প্রতিবন্ধী কোটায় ফরম পূরণ করতে ১শ’ টাকা নেওয়ার কথা। গ্রেফতার ব্যক্তিরা প্রতি ফরম থেকে ৬শ’ টাকা নিজেদের জন্য রেখে দিয়েছে।

সূত্র আরও জানায়, বুধবার (১৪ নভেম্বর) রাতে বেশ কয়েকজন শিক্ষার্থী এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করে। তাদের অভিযোগের ভিত্তিতে রাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ জালিয়াতির বিষয়টি তদন্ত করেন।

বিজ্ঞাপন

তদন্ত শেষে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অভিযুক্তদের আটক করে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে দুপুর ২টার দিকে তাদের মতিহার থানায় সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সারাবাংলা/আরএ/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন