বিজ্ঞাপন

জবি ছাত্রলীগের তিন কর্মী বহিষ্কার

November 15, 2018 | 6:50 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জবি: শৃঙ্খলাভঙ্গের দায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের তিন কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এ ঘটনায় ভূমি ব্যবস্থাপনা বিভাগের আবু সুফিয়ান এবং নৃবিজ্ঞান বিভাগের হাসান নামের দুই শিক্ষার্থী আহত হয়।

এছাড়া গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শাখা ছাত্রলীগের কর্মীরা রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালকের উপর অতর্কিত হামলা করে। হামলায় গুরুতরভাবে জখম ও আহত হয় রাব্বি মিয়া।

বিজ্ঞাপন

ওই দুই ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা পরিপন্থী কাজের সঙ্গে সম্পৃক্ত থাকায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক (আই.ডি ই১৫০৪০৪০১১), উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত (আই.ডি ই১৫০৬০১০৩৩) এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক (আই.ডি ই১৬০৪০৫০৫৮)-কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলাবিরোধী কাজ করায় তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। যারাই বিশৃঙ্খলা করবে তাদের শাস্তি দেওয়া হবে।’

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন