বিজ্ঞাপন

লো-স্কোরিং ম্যাচে ভারতের টার্গেট ২০৮

January 8, 2018 | 5:03 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কেপ টাউনে জমে উঠেছে ম্যাচ। জয়ের জন্য সফরকারী ভারত ২০৮ রানের টার্গেট পেয়েছে। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩০ রানেই গুটিয়ে গেছে।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অলআউট হওয়ার আগে তুলেছিল ২৮৬ রান। ভারত নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২০৯ রান। দ্বিতীয় ইনিংসে ১৩০ রান প্রোটিয়ারা গুটিয়ে গেলে ভারত জয়ের জন্য টার্গেট পায় মাত্র ২০৮ রান।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স ৬৫, ফাফ ডু প্লেসিস ৬২, কুইন্টন ডি কক ৪৩, কেশব মহারাজ ৩৫, কেগিসো রাবাদা ২৬ আর ভারনন ফিল্যান্ডার ২৩ রান করেন। ভারতের ভুবনেশ্বর কুমার চারটি উইকেট পান। দুটি উইকেট পান রবীচন্দ্রন অশ্বিন।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভারতের অলরাউন্ডার হারদিক পান্ডে ৯৫ বলে ১৪টি চার আর একটি ছক্কায় করেন ৯৩ রান। এছাড়া, শিখর ধাওয়ান ১৬, চেতশ্বর পুজারা ২৬, বিরাট কোহলি ৫, মুরালি বিজয় ১, রোহিত শর্মা ১১, অশ্বিন ১২, ভুবনেশ্বর কুমার ২৫ রান করেন। স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট নেন ভারনন ফিল্যান্ডার এবং কেগিসো রাবাদা। দুটি করে উইকেট দখল করেন মরনে মরকেল এবং ডেল স্টেইন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া দুই ওপেনার মার্কারাম (৩৪) এবং ডিন এলগার (২৫) শুরুটা মোটামুটি করলেও তিন নম্বরে নামা কেগিসো রাবাদা (৫) নাইটওয়াচম্যানের কাজটা ঠিকমতো করতে পারেননি। হাশিম আমলার ব্যাট থেকে আসে ৪ রান। ডি ভিলিয়ার্স ৩৫ রান করলেও আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। শুধু কেশব মহারাজ ১৫ রান করেন।

ভারতের জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সামি তিনটি করে উইকেট নেন। দুটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার এবং হারদিক পান্ডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন