বিজ্ঞাপন

টাইগারদের সামনে উইন্ডিজ চ্যালেঞ্জ

November 17, 2018 | 11:51 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে এ মুহূর্তে বাংলাদেশ অবস্থান করছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। মাত্রই জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ শেষ করেছে টাইগাররা। ওয়ানডে সিরিজে সফরকারী জিম্বাবুয়েকে ৩-০ তে হোয়াইটওয়াশ করলেও দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-১ এ ড্র করেছে বাংলাদেশ। সামনে এবার উইন্ডিজ চ্যালেঞ্জ।

ভারতের বিপক্ষে সিরিজ শেষ করে বাংলাদেশে পা রেখেছে ক্যারিবীয়ানরা। এখানে প্রায় এক মাসে তিনটি ভিন্ন ফরম্যাটের তিনটি সিরিজ খেলবে তারা।

বিজ্ঞাপন

এরই মধ্যে অনুশীলন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার (১৭ নভেম্বর) দ্বিতীয় দিনের অনুশীলনে মাঠে নেমেছে সফরকারীরা।

দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে বিসিবি একাদশের বিপক্ষে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২২ নভেম্বর প্রথম টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। এরপর ৯ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে দু’দল মুখোমুখি হবে ১৭ ডিসেম্বর। পূর্ণাঙ্গ এই সিরিজের সময়সূচি প্রকাশ করেছে বিসিবি।

বিজ্ঞাপন

২২-২৬ নভেম্বর প্রথম টেস্ট হবে চট্টগ্রামে। এরপর দুই দল ফিরবে ঢাকায়। মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ৩০ নভেম্বর। এরপর মিরপুরেই ওয়ানডে সিরিজ শুরু করবে টাইগাররা। সিরিজের প্রথমটি ৯ ডিসেম্বর আর দ্বিতীয়টি হবে ১১ ডিসেম্বর। তৃতীয় বা শেষ ওয়ানডেটি হবে সিলেটে, ১৪ ডিসেম্বর। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও হবে সিলেটে। ১৭ ডিসেম্বর প্রথম ম্যাচটি সিলেটে হওয়ার পর ২০ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচটি ফিরবে মিরপুরে। আর সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ২২ ডিসেম্বর, মিরপুরে।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন