বিজ্ঞাপন

অবসরের ইঙ্গিত দিলেন ডু প্লেসিস

November 17, 2018 | 12:13 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের অধিনায়ক ফাফ ডু প্লেসিস অবসরের চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছেন। ৩৪ বছর বয়সী এই প্রোটিয়া তারকা আগামী ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই ব্যাট-প্যাড গুছিয়ে রাখবেন বলে জানিয়েছেন। তাতে আরও অন্তত দু’টি বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে প্রোটিয়া এই তারকাকে।

আগামী বছর ইংল্যান্ডে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। এরপরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টির মেগা ইভেন্ট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলমান সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের আগে ডু প্লেসিস সংবাদমাধ্যমে নিজের অবসরের ইঙ্গিত দিয়েছেন। তিনি জানান, অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব দূরে নয়। সুতরাং আশা করা যায় আবার অস্ট্রেলিয়ায় খেলতে আসার সুযোগ পাব। আর সম্ভবত ওটাই আমার শেষ আন্তর্জাতিক সফর হতে পারে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, টি-টোয়েন্টি ক্রিকেট নিজের গতি বদলাচ্ছে। তবে ব্যক্তিগতভাবে আমি ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে আছি। কারণ ওটাই আমার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হতে পারে।

ডু প্লেসিস ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলতে দেখা যাবে প্রোটিয়াদের। জাতীয় দলের হয়ে তিনি খেলেছেন ৫৪ টেস্ট, ১২৪ ওয়ানডে আর ৪১ টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩৩০২ রান, ৪৬৯৩ রান এবং ১২৩৭ রান। টেস্টে আটটি, ওয়ানডেতে ১০টি আর টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরি আছে ডু প্লেসিসের দখলে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন