বিজ্ঞাপন

কলকাতা-বেঙ্গালুরুতে কারা থাকলেন, কারা গেলেন

November 17, 2018 | 12:51 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দ্বাদশ আইপিএলে এরই মধ্যে ক্রিকেটারদের রিটেইন ও রিলিজের কাজটা সেরে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স এবং বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অস্ট্রেলিয়ান তারকা মিচেল স্টার্ককে বিদায় জানানোর পর তারই স্বদেশি আরেক পেসার মিচেল জনসনকেও বিদায় জানিয়েছে কলকাতা। দলে আছেন ক্রিস লিন, সুনীল নারাইন, আন্দ্রে রাসেলরা।

এদিকে, বেঙ্গালুরু নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে বিদায় জানিয়েছে। ম্যাককালামের স্বদেশি অলরাউন্ডার কোরি অ্যান্ডারসনকেও বিদায় জানিয়েছে বেঙ্গালুরু। এছাড়া, দলে এবার থাকছেন না ইংলিশ পেসার ক্রিস ওকস। ডিসেম্বরের নিলামের আগে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে মুম্বাইয়ের কাছে ছেড়ে দিয়েছে বেঙ্গালুরু। মানদীপকে পাঞ্জাবে ট্রান্সফার করে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টোয়েনিসকে দলে নিয়েছে বেঙ্গালুরু।

দ্বাদশ আইপিএলে কলকাতার শিবিরে দেখা যাবে না ইংলিশ তারকা টম কুরান, ক্যামেরন দেলপোর্ট আর জ্যাভন সার্লসকেও। বিদেশিদের পাশাপাশি ভারতীয় তারকাদের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে অপূর্ব ওয়াংখেড়ে, বিনয় কুমার, ইশাঙ্ক জাগ্গি। গতবার কলকাতার জার্সিতে খেলা ২১ জনের মধ্যে ১৩ জনকে দ্বাদশ আইপিএলের জন্য ধরে রেখেছে কলকাতা।

বিজ্ঞাপন

আর বেঙ্গালুরু এবার ১৪ ক্রিকেটারকে রিটেইন করেছে। তাদের মধ্যে আছেন অধিনায়ক কোহলি, মোহাম্মদ সিরাজ, উমেস যাদব, যুভেন্দ্র চাহাল, এবিডি ভিলিয়ার্স, কলিন ডি গ্রান্ডহোম, মঈন আলি, কোল্টার নাইল এবং টিম সাউদিরা। বেঙ্গালুরু ছেড়ে দিয়েছে ব্রেন্ডন ম্যাককালাম, মানদীপ সিং, ক্রিস ওকস, সরফরাজ খান, কোরি অ্যান্ডারসন, আঙ্কিত চৌধুরি, আনিরুধা যোশি, অশ্বিন মুরুগান, মানান ভোরা, পাভান দেশপান্ডেকে।

এক নজরে কলকাতা শিবিরে যারা থাকলেন:
দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, ক্রিস লিন, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, নীতিশ রানা, শুভমন গিল, শিভম মাভি, কমলেশ নাগারকোটি, পীযূষ চাওলা, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা, রিঙ্কু সিং।

বিজ্ঞাপন

এক নজরে বেঙ্গালুরু শিবিরে যারা থাকলেন:
বিরাট কোহলি, মোহাম্মদ সিরাজ, এন সাইনি, কুলবন্ত খেজরোলিয়া, পার্থিব প্যাটেল, পবন নেগি, উমেস যাদব, ওয়াশিংটন সুন্দর, যুভেন্দ্র চাহাল, এবিডি ভিলিয়ার্স, কলিন ডি গ্রান্ডহোম, মঈন আলি, কোল্টার নাইল এবং টিম সাউদি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন