বিজ্ঞাপন

ওয়াসায় দুদকের অভিযান, বদলি ৩ ইনস্পেকটর

November 18, 2018 | 8:37 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিল কারচুপি, মিটার রিড না করেই বিল তৈরি এবং গ্রাহক হয়রানির অভিযোগ পেয়ে ঢাকা ওয়াসার ফকিরাপুল কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাৎক্ষণিকভাবে ওয়াসার তিন ইনস্পেকটরকে বদলি করা হয়।

ওই তিন ইনস্পেকটর হলেন, গোলাম রাব্বানী, শাহ মিরান ভূঁইয়া ও শফিকুল ইসলাম। রোববার (১৮ নভেম্বর) সংস্থাটির পরিচালক মো. মাসুদুর রহমানের নেতৃত্বে উপ-সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া ও দুদক’র পুলিশ ইউনিটের সদস্যরা অভিযানে অংশ নেন।

দুদক’র জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানান, দুদকের হটলাইনে অনিয়মের অভিযোগ এলেই অভিযান পরিচালনা করা হয়। আমাদের কাছে অভিযোগ আসে, ইনস্পেকটর শফিকুল ইসলাম উৎকোচের বিনিময়ে গ্রাহকদের বিল কমিয়ে দেওয়ার প্রস্তাব দেন। গোলাম রাব্বানী মিটার না দেখেই বিল প্রস্তুত করেন এবং বাড়তি অর্থ না দিলে গ্রাহকদের বিল বাড়িয়ে দেওয়ার হুমকি দেন ইনস্পেকটর শাহ মিরান ভূঁইয়া। এসব অভিযোগের সত্যতা প্রমাণিত হয়।

বিজ্ঞাপন

অভিযানে গ্রাহকদের অভিযোগের সুষ্ঠু ব্যবস্থাপনা ও সমাধানের উদ্দেশ্যে তাৎক্ষণিকভাবে একটি রেজিস্ট্রার খোলা হয়।

অভিযানে দেখা যায়, বিভিন্ন প্রতিষ্ঠানে প্রচুর বিল বকেয়া রয়েছে অথচ ওয়াসা কোনো ব্যবস্থা নিচ্ছে না। এর মধ্যে মগবাজারের আদ-দ্বীন হাসপাতালের পৌনে ৫ কোটি টাকা এবং বাংলাদেশ পুলিশ কোঅপারেটিভ সোসাইটি’র ৩৩ লাখ টাকা বিল বকেয়া। অবিলম্বে এসব বিল সমন্বয়ের ব্যবস্থা নিতে ওয়াসা কর্তৃপক্ষকে তাগিদ দেয় দুদক।

এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, মাঠ পর্যায়ে এসব দুর্নীতির কারণে জনভোগান্তি বাড়ছে। নিয়মিত নজরদারির মাধ্যমে এসব দুর্নীতি হ্রাস করতে দুদক প্রতিজ্ঞাবদ্ধ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন