বিজ্ঞাপন

আসন ভাগ নিয়ে সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কাছে যাবেন রওশন

November 20, 2018 | 10:22 am

।। আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের কাছে ১০০ আসন চাইবে জাতীয় পার্টি। তবে কঠোর দর কষাকষির পর ৪৬ থেকে ৫০টি আসন পেলে সে সিদ্ধান্ত মেনে নেবে দলটি।

জাতীয় পার্টির একাধিক শীর্ষ নেতা সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রগুলো জানিয়েছে, মঙ্গলবার (২০ নভেম্বর) জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। সেই অনুযায়ী ১০০ আসনে প্রার্থীর তালিকা তৈরি করবে জাতীয় পার্টি। সন্ধ্যায় সেই তালিকা নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন জাতীয় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। বৈঠকে কঠোরভাবে দরকষাকষি করা হবে ১০০টি আসনের জন্য। তবে যদি তা না পাওয়া যায় তাহলে অন্তত ৪৬ থেকে ৫০টি আসন পেলে মেনে নেবে জাতীয় পার্টি।

বিজ্ঞাপন

এছাড়া সরকার গঠনের ক্ষেত্রে মন্ত্রিসভায় সদস্য সংখ্যাও আগের চাইতে বেশি চাইবে জাতীয় পার্টি। সূত্রগুলো বলছে, গতবার মাত্র তিনটি সদস্যপদ দেওয়া হয়েছিল তাদের। এবার অন্তত সাত থেতে ১০টি আসন চাইবেন তারা।

এসব বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির মনোনয়ন বোর্ডের সদস্য ও সাবেক সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, আওয়ামী লীগকে এখনও কোনো আসনের তালিকা দেওয়া হয়নি। সোমবারের (১৯ নভেম্বর) বৈঠকে মহাজোটে থেকে নির্বাচন করাসহ নির্বাচনী কৌশল ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। মঙ্গলবার মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকার নেওয়ার পরে একটি তালিকা তৈরি করে তারপরেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করা হবে।

জাতীয় পার্টির আরেকটি সূত্র জানায়, জাতীয় পার্টির অনেক সংসদ সদস্য আছেন যারা এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতামূলক লড়াইয়ে মাঠে টিকতে পারবেন না। ফলে সেসব বিষয় বিবেচনায় রেখেই জাতীয় পার্টি চূড়ান্ত মনোনয়ন তালিকা তৈরি করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন