বিজ্ঞাপন

সুন্দরবনে নদীতে পড়ে বনরক্ষী নিখোঁজ, উদ্ধার অভিযান চলছে

November 21, 2018 | 2:49 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাগেরহাট: বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বলেশ্বর নদীতে পড়ে সোহেল রানা তালুকদার (৩৭) নামে এক বনরক্ষী নিখোঁজ হয়েছেন।

মঙ্গলবার (২০ নভেম্বর) গভীর রাতে শরণখোলা রেঞ্জের বগি স্টেশন সংলগ্ন বলেশ্বর নদীতে টহল দেওয়ার সময় ট্রলার থেকে নদীতে পড়ে যান তিনি। এরপর থেকে তাকে আর পাওয়া যায়নি।

নিখোঁজ সোহেল রানা কক্সবাজার জেলার উখিয়া উপজেলার মুহুরীপাড়া গ্রামের এম এ হামিদ তালুকদারের ছেলে। ২০১৬ সালের ৩ মার্চ বাগেরহাটের সুন্দরবন পূর্ব বিভাগে যোগদান করে সর্বশেষ শরণখোলা রেঞ্জের বগি স্টেশনে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, দুবলার চরে রাসমেলা উপলক্ষে বাড়তি নিরাপত্তার জন্য মঙ্গলবার রাতে বাগেরহাটের শরণখোলা রেঞ্জের বগি স্টেশন সংলগ্ন বলেশ্বর নদীতে টহল দিচ্ছিল বন বিভাগের একটি ট্রলার। গভীর রাতে একটি মাছধরা ট্রলারকে চ্যালেঞ্জ করেন টহলরত বনরক্ষীরা। এসময় মাছের ট্রলারটি বন বিভাগের ট্রলারকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ধাক্কায় ট্রলার থেকে পা পিছলে নদীতে পড়ে যান সোহেল। পরে সহকর্মীরা তাকে খুঁজে না পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেয়। বনবিভাগ, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথভাবে উদ্ধার কাজ শুরু করে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মাসুদুর রহমান সরদার বলেন, খবর পেয়ে উদ্ধার কাজ শুরু করেন তারা। খুলনা ও বাগেরহাট ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের একটি ডুবুরি দল বলেশ্বর নদীতে উদ্ধার কাজে অংশ নিয়েছে। তবে বুধবার দুপুর পর্যন্ত সোহেল রানার খোঁজ পাওয়া যায়নি।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন