বিজ্ঞাপন

ফরম পূরণের সময় বেড়েছে, এসএসসি পরীক্ষা  ২ ফেব্রুয়ারি থেকে

November 22, 2018 | 8:33 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী ২ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা।  শেষ হবে আগামী ৫ মার্চ।  ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে এসএসসির ফরম পূরণের সময়সীমা আরো দুই দিন বাড়ানো হয়েছে। বিলম্ব ফি’সহ আগামী ২৪ নভেম্বর পর‌্যন্ত ফরম পূরণ করতে পারবে শিক্ষার্থীরা।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয় ২০১৯ শিক্ষাবের্ষের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র (আবশ্যিক) থেকে শুরু হবে।

তত্ত্বীয় পরীক্ষা দুপুর ২টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।  তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ২৬ ফেব্রুয়ারি।  আর ব্যবহারিক পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৫ মার্চ চলবে।  শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়, প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল বা রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে।  উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না।  পরীক্ষা চলাকালীন কেন্দ্র সচিব ছাড়া কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। পরীক্ষার ফল প্রকাশের ৭ দিনের মধ্যে অনলাইনে পুনঃনিরীক্ষার জন্য আবেদন করা যাবে।

এদিকে বোর্ড পরীক্ষার অংশ হিসেবে বর্তমানে চলছে এসএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ। বিলম্ব ফিসহ আগামী ২৪ নভেম্বর পর‌্যন্ত অনলাইনে ফরম পূরণ করা যাবে।  প্রথম দফায় ২২ নভেম্বর (বৃহস্পতিবার) সময়সীমা নির্ধারণ করা হলেও শেষ দিনে এসে আরো দুই দিন সময় বাড়ায় কর্তৃপক্ষ।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন