বিজ্ঞাপন

রাজধানীতে হিযবুত তাহরীর ৫ সদস্য আটক

November 25, 2018 | 2:10 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজধানীর মিরপুর এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। এ সময় তাদের কাছ থেকে উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, তারেক মোহাম্মদ ফায়সাল (৩০), তানভীর আহমেদ (২১), মোস্তফা মোরসালিন প্রাঙ্গন (২২), জামিনুর রহমান অরফে নবীন (২৬), ফারাবী খান অনিক (২১)। এসময় তাদের কাছ থেকে ১৩টি মোবাইল ফোন, ৩টি মডেম, একটি ল‍্যাপটপ, একটি পিসিসহ বিপুল পরিমাণ উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।

রোববার (২৫ নভেম্বর) সকাল ১১টায় কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় এই গ্রুপটি অনেক দিন ধরে মিরপুর এলাকায় সক্রিয়ভাবে কাজ করে আসছিল। টিম প্রধান হিসাবে কাজ করছিল তারেক মোহাম্মদ ফায়সাল। এই কাজ করার জন্য আর্টিসান নামে একটি কোচিং সেন্টারও পরিচালনা করতো সে।

হিযবুত তাহরীর, জঙ্গি সংগঠন, গ্রেফতার

তিনি আরও বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি হিযবুত তাহরীরের এক দল সক্রিয় সদস্য মিরপুর পরীবাগ এলাকায় নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছে। এসময় সেখানে অভিযান পরিচালনা করে কাগজপত্রসহ নিষিদ্ধ সংগঠনের ৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হই আমরা।

বিজ্ঞাপন

কল‍্যাণপুর আর্টিসান কোচিং সেন্টারের শিক্ষক তারেক মোহাম্মদ ফায়সাল। সে ২০১৩ সাল থেকে হিযবুত তাহরীর সঙ্গে জড়িত। বর্তমান তারেক হিযবুত তাহরীরের মেন্টর পর্যায়ের সক্রিয় সদস্য।

আটকৃতদের মধ্যে ঢাবির ছাত্র ফারাবী খান অনিক, তেজগাঁও কলেজের ছাত্র জামিনুর রহমান অরফে নবীন, মিরপুর বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্র তানভীর আহমেদ, মোস্তফা মোরসালিন প্রাঙ্গন পড়তো। তারা ওই এলাকায় কর্মী সংগ্রহের কাজ করে আসছিল। আর এটা তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কাজ করে যাচ্ছে। এটা তাদের চলমান প্রক্রিয়া বলেও জানান র্যাবের কর্মকর্তা। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের পরিকল্পনায় নির্বাচনকে ঘিরে কোনো পরিকল্পনা ছিল না বলে জানান তিনি।

সারাবাংলা/এসএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন