বিজ্ঞাপন

আল্লাহর দল’র ৪ সদস্যকে ধরে পুলিশে দিল জনতা

November 27, 2018 | 2:59 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আল্লাহর দল’র চার সক্রিয় সদস্যকে ককটেলসহ হাতেনাতে ধরে পুলিশের কাছে দিয়েছে জনতা।

সোমবার (২৬ নভেম্বর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলার ছদাহা মিঠাদিঘীর বাজারের সামনে সন্দেহজনক ঘোরাঘুরির সময় তাদের আটক করে স্থানীয়রা। এসময় তাদের কাছে তিনটি ককটেল ও প্রচুর জিহাদের আহ্বান সম্বলিত বই পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল হোসেন।

গ্রেফতার চারজন হলেন- নাটোরের আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁওয়ের মো.শামসাদ (২৫), কক্সবাজারের চকরিয়ার জেয়াবুল করিম (২৩) ও সাইফুল ইসলাম (২৬)।

বিজ্ঞাপন

আরও পড়ুন: কুড়িগ্রামে ‘আল্লাহর দলে’র আমিরসহ গ্রেফতার ৪

ওসি সারাবাংলাকে বলেন, ‘স্থানীয় জনতা তাদের আটক করে আমাদের খবর দেয়। আমরা গিয়ে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করি। তারা জানিয়েছে, আল্লাহর দলের প্রধান মেহেদী মতিনের আদর্শে তারা বিশ্বাসী। সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকতা করার জন্য তারা লোহাগাড়ার আমিরাবাদ এলাকার আল্লাহর দল নেতা আসহাবের বাড়িতে অবস্থান নিয়েছিল।’

চারজনকে আটকের সময় ঘটনাস্থলে আসহাব ও তার সহযোগী সদস্য তারেক উপস্থিত থাকলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন ওসি।

বিজ্ঞাপন

চারজনের বিরুদ্ধে নাশতকতার চেষ্টার অভিযোগ এবং অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

২০০৫ সালে দেশের উত্তরাঞ্চলে আত্মপ্রকাশ করা এই উগ্রপন্থী দলটি পরে নিষিদ্ধ ঘোষণা করা হয়। দলটির প্রধান মতিন মেহেদীকেও গ্রেফতার করা হয়।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন