বিজ্ঞাপন

সিলেট হবে উবারের তৃতীয় শহর

November 27, 2018 | 4:13 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা ও চট্টগ্রামের পরে তৃতীয় শহর হিসেবে সিলেটের কথা ভাবছে উবার।

মঙ্গলবার ( ২৭ নভেম্বর) রাজধানীর ওয়েস্টিনে বাংলাদেশে উবারের যাত্রার দুই বছর উদযাপনের অনুষ্ঠানে এ সম্ভাবনার কথা জানান, উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরণ।

তিনি বলেন, বাংলাদেশ উবারের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি দেশ। দেশটি খুব দ্রুত নিজেদের উন্নত করছে। দেশটি শুধু তার অর্থনৈতিক প্রবৃদ্ধিতেই নয় বরং মাথাপিছু আয়, লিঙ্গ সমতার বিষয়েও দ্রুত উন্নতি করছে, যা প্রমাণ করে দেশটি শুধু অর্থনীতি নয় বরং দেশের মানুষদের জীবনযাত্রার মানও উন্নত করছে।

বিজ্ঞাপন

বাংলাদেশের এই সমৃদ্ধির সঙ্গে থাকতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছে উল্লেখ করে প্রদীপ বলেন, দুই বছর আগে যখন আমরা বাংলাদেশে কাজ শুরু করি তখন ইন্টারনেট সংযোগও তত শক্তিশালী ছিল না। কিন্তু এখন এই সব বিষয়ে খুব বড় পরিবর্তন হয়েছে যা আমাদের এগিয়ে যেতে সহায়তা করেছে।

আরও পড়ুন: উবার বাংলাদেশের প্রথম ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সাকিব

উবার বাংলাদেশ, উবার, সিলেট

বিজ্ঞাপন

বাংলাদেশ রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)’র রাইড শেয়ারিং নীতিমালার প্রশংসা করে তিনি বলেন, এই নীতিমালাটা খুব সুগঠিত এবং সময় উপযোগী। এ ধরনের নীতিমালা আমাদের কাজ করতে সহযোগিতা করে যা অনেক দেশেই নেই।

ঢাকাকে উবার মোটোর রাজধানী আখ্যা দিয়ে প্রদীপ বলেন, দুই বছরে বাংলাদেশে উবার এই পর্যন্ত প্রায় ১৬ কোটি কিলোমিটার পথ পাড়ি দিয়েছে। এখানে উবারের নানান প্রকরণ আছে। ধারণা করা হচ্ছে দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির প্রবৃদ্ধির শতকরা ২৫ ভাগ আসবে বাংলাদেশ থেকে। ঢাকায় এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ঘণ্টা উবার ব্যবহার করা হয়েছে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উবার জানায় উবারের এখনও পরিপূর্ণ নয়। তবে উবার চেষ্টা করছে নিজেদের প্রতিনিয়ত উন্নত করতে এবং মানুষকে একটা পরিবহনের একটা ভালো অভিজ্ঞতা দিতে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মহিলা দলের ওপেনিং ব্যাটসম্যান আয়েশা আক্তার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন