বিজ্ঞাপন

কারখানায় নেওয়ার পথে ৩৫ লাখ টাকার তুলা লোপাট, গ্রেফতার ৫

November 27, 2018 | 6:58 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: গন্তব্যে পৌঁছে না দিয়ে একটি টেক্সটাইল কারখানার প্রায় ৩৫ লাখ টাকার তুলা মাঝপথে বিক্রি করে দেওয়ার অভিযোগে কাভার্ড ভ্যান চালকসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রাম থেকে গাজীপুরে নেওয়ার পথে তারা এই ঘটনা ঘটিয়েছিল।

নগরীর পাহাড়তলী থানা পুলিশ চট্টগ্রাম, নারায়নগঞ্জ, টঙ্গীসহ বিভিন্ন জায়গায় ১৫ দিনের বেশি সময় ধরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

গ্রেফতার পাঁচজন হলেন- কভার্ড ভ্যান চালক জসীম পাটোয়ারী (৩৫), মো. সাইফুল্লাহ ওরফে সাইফুল (৪৯), আব্দুল ওয়ারেছ হাওলাদার (৪৬), মো. রঞ্জু মিয়া (৫০) ও সানোয়ার হোসেন (৪৫)।

বিজ্ঞাপন

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ সারাবাংলাকে জানান, গত ৮ নভেম্বর প্রায় ৩৫ লাখ টাকা দামের ৫৫ বেল তুলা চট্টগ্রাম থেকে গাজীপুরের বসুয়া টেক্সটাইল কারখানায় পাঠানো হয়েছিল। এজন্য চট্টগ্রামের দি রোজ ট্রান্সপোর্ট লিমিটেডের মালিক মাহবুবর রহমান চালক জসীমের কাভার্ড ভ্যানটি ভাড়া নিয়েছিল।

কিন্তু পরে মাহবুবর রহমান পাহাড়তলী থানায় গিয়ে অভিযোগ করেন, তার পাঠানো কভার্ড ভ্যানটি তুলাসহ উধাও হয়ে গেছে। চালক জসীমের মোবাইলও বন্ধ পাওয়া যাচ্ছে।

‘অভিযোগ পেয়ে প্রথমে আমরা জসীমকে গ্রেফতার করি। তার স্বীকারোক্তি মতে ঢাকার ধামরাই থেকে পরিত্যক্ত অবস্থায় খালি কাভার্ড ভ্যানটি উদ্ধার করা হয়। জসীমকে তুলা বিক্রিতে সহায়তাকারী সাইফুল ও ওয়ারেছকেও পরে আমরা গ্রেফতার করতে সক্ষম হই।’ বলেন ওসি

বিজ্ঞাপন

পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া সারাবাংলাকে জানান, সাইফুল ও ওয়ারেছকে জিজ্ঞাসাবাদ করে তুলাগুলো বিক্রির ক্ষেত্রে মধ্যস্থতাকারী সানোয়ারের তথ্য পাওয়া যায়। সানোয়ারকে গ্রেফতারের পর সে জানায়, তুলাগুলো জনৈক রঞ্জুর কাছে বিক্রির করা হয়েছে। পরে রঞ্জুকেও গ্রেফতার করা হয়।

এস আই অর্ণব জানিয়েছেন, রঞ্জুকে গ্রেফতার করা হলেও তুলাগুলো পাওয়া যায়নি। তিনি গাজীপুরের রামিয়া এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের মালিক।

গ্রেফতার হওয়া পাঁচজনকে সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন