বিজ্ঞাপন

নিষিদ্ধের সিদ্ধান্তে অটল থাকবে বাহফে

November 27, 2018 | 8:47 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রিমিয়ার হকি লিগের ম্যাচে অনাকাঙ্খিত ম্যাচে হট্টগোলের ঘটনায় মোহামেডান ও মেরিনার্সের চার কর্মকর্তাকে চার বছর নিষিদ্ধ করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। সেই সিদ্ধান্তে অটল থাকবে বাহফে। সাফ সাফ জানিয়ে দিয়েছে হকির স্বার্থেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিদ্ধান্ত পরিবর্তন হবে না।

নিষিদ্ধের এই ঘটনায় কোন ধরনের টুর্নামেন্ট বা লিগে অংশ নিবে না এই দুই ক্লাব। এদিকে বাহফের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক জানিয়ে দিয়েছেন, নিষিদ্ধের সিদ্ধান্ত দুঃখজনক হলেও তদন্ত সাপেক্ষেই সিদ্ধান্ত নিতে হয়েছে। হকির কল্যাণেই এমন করা হয়েছে।

এর আগে সোমবার বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় মেরিনার ইয়াংস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা, সদস্য নজরুল ইসলাম মৃধা, মোহামেডান হকি ক্লাবের ম্যানেজার আরিফুল হক প্রিন্স, সহকারী ম্যানেজার আসাুজ্জামান চন্দনকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন

মেরিনার ইয়াংস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা, মোহামেডান স্পোর্টিং ক্লাবের হকি ম্যানেজার আরিফুল হক প্রিন্স ও সহকারী ম্যানেজার আসাদুজ্জামান চন্দনকে ৫ বছর নিষিদ্ধ এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরো দুই বছর করে নিষিদ্ধের সিদ্ধান্ত হয়েছে সভায়।

মেরিনার্সের ম্যানেজার নজরুল ইসলাম মৃধাকে ৩ বছর নিষিদ্ধের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই ম্যাচের টেকনিক্যাল কর্মকর্তা নাজিরুল ইসলাম নাজুকে ৩ বছর হকির কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। প্রিমিয়ার লিগে অংশ না নেয়ায় সাবেক চ্যাম্পিয়ন উষা ক্রীড়া চক্রকে প্রথম বিভাগ লিগে নামিয়ে দেয়া হয়েছে।

নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়ে বাহফের মন্তব্য, ম্যাচে যা ঘটেছে সেটা অনাকাঙ্খিত। পেশাদার লিগে এমন করা ঠিক না। তদন্ত রিপোর্ট, ম্যাচ ভিডিও দেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত নিতে মোটেও খুশি হয়নি ফেডারেশন। কিন্তু হকির স্বার্থেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই দলের লিগ বা বা টুর্নামেন্ট খেলতে কোন সমস্যা নেই।

বিজ্ঞাপন

লিগে বা কোনরকমম টুর্নামেন্টে অংশ না নেয়ার ব্যাপারে তিনি বলেন, এর আগে ১২ ক্লাব নিয়ে লিগ হয়েছে। পরেরবার হয়তো এমন করলে তাদের ছাড়াই লিগ করতে হবে।

সারাবাংলায় পড়ুন: অমীমাংসিত লিগ: ষড়যন্ত্রের আভাস মেরিনার্সের

সারাবাংলা/জেএইচ/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন