বিজ্ঞাপন

নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না ইইউ

November 28, 2018 | 1:26 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠাবে না ইউরোপিয় ইউনিয়ন (ইইউ)। ইউরোপিয়ান পার্লামেন্টের কোনো সদস্যকেও আসন্ন এই নির্বাচনে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়নি। ইউরোপিয়ান পার্লামেন্ট গত ১৫ নভেম্বর এক বিবৃতিতে তাদের অবস্থান পরিস্কার করে বলেছে যে, তারা মনে করে এই নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং অবাধ হবে।

ঢাকার ইইউ মিশন থেকে বুধবার (২৮ নভেম্বর) সকালে ইউরোপিয়ান পার্লামেন্টের অবস্থান জানিয়ে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠান হয়। ওই বিবৃতিতে এই তথ্য বলা হয়েছে।

বিবৃতিটি ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্য এবং ডেমোক্রেসি সাপোর্ট ও ইলেকশন কো-অরডিনেশান গ্রুপের কো-চেয়ার ডেভিড ম্যাকএলিস্টার এবং লিন্ডা ম্যাকএভানের পক্ষে ইইউ ঢাকা মিশন থেকে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: সংসদ নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে: ইইউ

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয়েছে। ইউরোপিয়ান পার্লামেন্ট এই নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠাবে না এবং নির্বাচনী প্রক্রিয়া সংক্রান্ত কোনো বিবৃতিও দিবে না। এই নির্বাচনে ইইউ’র পক্ষ থেকে কোনো নির্বাচন পর্যবেক্ষক মিশনও থাকবে না।

ইউরোপিয়ান পার্লামেন্টের কোনো সদস্যকেই এই নির্বাচন পর্যবেক্ষণ বা নির্বাচন সংক্রান্ত মন্তব্য প্রকাশের অনুমতি দেয়া হয়নি।
ইউরোপিয়ান পার্লামেন্টের কোনো সদস্য যদি নির্বাচন নিয়ে মন্তব্য করেন তবে তা কোনোভাবেই ইউরোপিয়ান পার্লামেন্ট বা ইইউ’র পক্ষ থেকে দেয়া মন্তব্য হবে না। ওই মন্তব্য একান্তই ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্যের ব্যক্তিগত মন্তব্য বলে বিবেচিত হবে।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন