বিজ্ঞাপন

‘এখন পর্যন্ত কমিশন নির্বাচনি পরিবেশ সৃষ্টি করতে পারেনি’

November 28, 2018 | 1:30 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচন কমিশন নির্বাচনি পরিবেশ তৈরি করতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম। মনোনয়ন পত্র জমা দিতে এসে তিনি বলেন,  ‘এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ সৃষ্টি করতে পারেনি কমিশন। এরপরও বলব, আজকের পর থেকে সুষ্ঠ পরিবেশ বজায় থাকবে। আশা করি, আমার এলাকার নেতাকর্মীদের আর হয়রানি কিংবা গ্রেফতার করা হবে না।’

nomination submit

বুধবার (২৮ নভেম্বর) বেলা সোয়া ১২ টার দিকে বিএনপি মনোনীত আব্দুস সালাম ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে বের হয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি সাদেক খানের সঙ্গে কথা বলেছি, এলাকার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রয়োজনে একই মঞ্চে কথা বলব। অবিলম্বে তিনি খালেদা জিয়ারও মুক্তি চান।

এর আগে ফজলে নুর তাপস মনোনয়ন ফরম জমা দিয়ে সাংবাদিকদের বলেন, সারাদেশে সুষ্ঠু সুন্দর পরিবেশ বজায় রয়েছে। জনগণ ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নামে মাত্র এমপি, আমাদের দ্বারা লেভেল প্লেয়িং নষ্ট হওয়ার কোনো সম্ভাবনা নেই।

বিজ্ঞাপন

অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত। আমরা নির্বাচনি আচরণবিধি মেনেই কাজ করছি। কমিশনের নির্দেশনা মেনেই আচরণবিধি মেনে চলবো।

ঢাকা -১৩ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিয়ে সাদেক খান বলেন, দীর্ঘ দিন আন্দোলন সংগ্রামে নিঃস্বার্থ ভাবে লেগে ছিলাম। নেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। নৌকাকে বিজয়ী করতে জনগণ ভোটের মাঠে নেমেছে। বিজয়ী হয়ে জনগণের জন্য কাজ করতে চাই।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দুই চারজন নেতাকর্মী ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। তবে একেকজন প্রার্থীর পক্ষে ১৫/২০ জন করে নেতাকর্মী সাথে আসতে দেখা গেছে।

বিজ্ঞাপন

এরই মধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন, ঢাকা-৪ আসন থেকে যুক্তফ্রন্টের কবির হোসেন, ঢাকা-১৬ আসন থেকে কে এম রহমতুল্লাহ, ঢাকা-১৪ আসন থেকে আসলামুল হক, ঢাকা-১৩ থেকে সাদেক খান ও বিএনপির আব্দুস সালাম, ঢাকা-১২ আসন থেকে বিএনপির আনোয়ারুজ্জামান, ঢাকা-৮ আসন থেকে জাপার আরিফুর রহমান, ঢাকা-১৮ আসন থেকে সাহারা খাতুন, ঢাকা-১০ আসন থেকে ফজলে নুর তাপস ও ঢাকা- ১৭ আসন থেকে বিএনপির ফরহাদ আলম ডোনার।

সারাবাংলা/ইউজে/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন