বিজ্ঞাপন

চট্টগ্রামের ১৬ আসনে ১৭৮ প্রার্থী

November 28, 2018 | 11:32 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ১৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৩৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমা পড়েছে ১৭৮টি। এসব আসনের মধ্যে ফটিকছড়ি ও সীতাকুণ্ড ছাড়া বাকি সব আসনেই আওয়ামী লীগের একক প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী প্রায় প্রতিটি আসন থেকে দলটির একাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহের পর রাতে জমাদানকারী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। যাচাই-বাছাই ও প্রত্যাহারের পর পাওয়া যাবে চূড়ান্তভাবে ভোটযুদ্ধে অবতীর্ণ হওয়া প্রার্থীদের তালিকা।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বিএনপি থেকে মনিরুল ইসলাম, নুরুল আমিন, কামাল উদ্দীন আহমেদসহ ১১ জন।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন নৌকা মার্কায় তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারি, বিএনপি থেকে ডা, খুরশিদ জামিল চৌধুরী, অবসরপ্রাপ্ত কর্নেল আজিমউল্লাহ বাহার ও মোহাম্মদ সালাহউদ্দিন এবং স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগ নেতা এ টি এম পেয়ারুল ইসলামসহ ১৩ জন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন থেকে আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা, বিএনপির মোস্তফা কামাল পাশাসহ ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-কাট্টলী) আসন থেকে আওয়ামী লীগের দিদারুল আলম, বিএনপির আসলাম চৌধুরী, স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের বাকের ভূঁইয়াসহ ১১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, বিএনপির মীর মো. নাসির উদ্দিন ও শাকিলা ফারজানা এবং কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমসহ ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসন থেকে আওয়ামী লীগের এ বি এম ফজলে করিম চৌধুরী, বিএনপির সামীর কাদের চৌধুরীসহ ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসন থেকে আওয়ামী লীগের মোহাম্মদ হাছান মাহমুদ, বিএনপির গিয়াসউদ্দিন কাদের চৌধুরীসহ ১২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে নৌকা মার্কায় জাসদ একাংশের মঈনউদ্দিন খান বাদল, বিএনপির এম মোরশেদ খান ও আবু সুফিয়ান, সিপিবির সেহাবউদ্দিন সাইফুসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগের মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএনপির ডা. শাহাদাৎ হোসেন, সিপিবির মৃণাল চৌধুরীসহ ১২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসন থেকে আওয়ামী লীগের ডা. আফছারুল আমিন, বিএনপির আবদুল্লাহ আল নোমানসহ ১৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে আওয়ামী লীগের এম এ লতিফ, বিএনপির আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগের শামসুল হক চৌধুরী, বিএনপির গাজী শাহজাহান জুয়েল ও এনামুল হক এনামসহ ১২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনে আওয়ামী লীগের সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বিএনপির সরওয়ার জামাল নিজামসহ ১০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনে আওয়ামী লীগের নজরুল ইসলাম চৌধুরী, এলডিপির অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমদ, সিপিবির আব্দুল নবীসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে আওয়ামী লীগের ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, বিএনপির শেখ মোহাম্মদ মহিউদ্দিন, জামায়াতের আ ন ম শামসুল ইসলাম ও জাফর সাদেকসহ ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান চৌধুরী, বিএনপির জাফরুল ইসলাম চৌধুরী, জাতীয় পার্টির মাহমুদুল ইসলাম চৌধুরীসহ ১০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে মহানগর ও আশপাশের আসনের প্রার্থীদের প্রায় সবাই রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের কাছে গিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

জেলার ১০টি আসনের অনেক প্রার্থীও রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত চট্টগ্রামের জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসেনের কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে অধিকাংশ প্রার্থী নিজ নিজ সংসদীয় আসনের উপজেলায় মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।

সারাবাংলা/আরডি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন