বিজ্ঞাপন

রাবি শিক্ষার্থীকে বাঁচাতে সাহায্য প্রয়োজন

November 29, 2018 | 4:07 pm

।।রাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

নূর আলম বাঁচতে চায়। আগের মতোই স্বাভাবিকভাবে  ফিরতে চায় সে ক্যাম্পাসে, মিশতে চায় বন্ধুদের সাথে। কিন্তু কিছুদিন ধরে স্কলাইওসিস রোগে আক্রান্ত  হয়ে শয্যাশায়ী অবস্থায় সে পড়ে রয়েছে হাসপাতালের বিছানায়। রোগের কারণে তার জীর্ণকায় শরীরটা দিনে দিনে আরও অবনতির দিকে যাচ্ছে।

নূর আলম রাজশাহী  বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ সেশনের (৩য় বর্ষ) শিক্ষার্থী।

দিনাজপুরের খানসামা উপজেলার প্রত্যন্ত গ্রামের এক দরিদ্র পরিবারে তার জন্ম। অভাব অনটনের সংসারে নূর আলমের এ রোগ আগুনের মধ্যে যেন ঘি ঢালার মত অবস্থা তৈরি করেছে তার পরিবারে। তাকে নিয়ে সংকটময় মুহূর্ত পার করছেন তার পরিবার।

বিজ্ঞাপন

নূর আলমকে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তার হত দরিদ্র পরিবার।

প্রাথমিক  অবস্থায় গ্রামের একটি চিকিৎসালয়ে চিকিৎসা গ্রহণ করেন নূর আলম। এতে অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যেতে  পরামর্শ দেন চিকিৎসক।

এ হাসপাতাল থেকে এম আর আই  এবং এক্স-রে করার পরে তাকে সিটি স্ক্যান করতেও বলা হয়।

বিজ্ঞাপন

অসহ্য যন্ত্রণায় দিন-রাত ছটফট করতে থাকা নূর আলমের এ অবস্থায় দিশেহারা হয়ে পড়েছে তার পরিবার। এখন তার  চিকিৎসা করতে প্রায় ২ লক্ষ  টাকারও বেশি প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। শরীরের অবনতি দেখে ডাক্তার দ্রুত অপারেশনের পরামর্শ দিয়েছেন। অভাব-অনটনের সংসারে তার চিকিৎসার এত খরচ যোগানো পরিবারের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।

জানা যায়, নূর আলমের নিকটতম বড় ভাই নাসির উদ্দিন সোহাগ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন । পোস্টটি রীতিমত ভাইরাল হয়েছে এবং অনেকেই সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সমাজের বিত্তবান ব্যক্তিরা সহযোগিতার হাত বাড়ালেই কেবল তিনি সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে বলে জানিয়েছেন তার স্বজনরা। ডাক্তার বলেছেন, যত দ্রুত নূর আলমের অপারেশন হবে তত দ্রুত সে সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরতে পারবে।

সাহায্য পাঠানোর ঠিকানা:  বিকাশ নং-০১৭৪৯৭০০৯২৭ ও ডাচ্ বাংলা নং-০১৭৪৯৭০০৯২৭৪ (বড় ভাই নাছির উদ্দিন সোহাগ)।

সারাবাংলা/এএসএস/এসএল

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন