বিজ্ঞাপন

বিএনপি-ইইউ বৈঠক: মুখ খোলেনি কোনো পক্ষ

November 29, 2018 | 7:01 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তিন সদস্যের প্রতিনিধি দলের বৈঠক শেষ হয়েছে। তবে বৈঠক শেষে ইইউ প্রতিনিধি দল বা বিএনপি— কোনো পক্ষই কথা বলেনি।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হয় বৈঠকটি। প্রায় পৌনে দুই ঘণ্টার বৈঠকটি শেষ হয় সন্ধ্যা পৌনে ৭টায়।

এরপর গুলশান কার্যালয় থেকে বেরিয়ে যান ইইউ প্রতিনিধি দল। তবে এসময় তাদের পক্ষ থেকে কেউ কোনো কথা বলেননি। বৈঠকে উপস্থিত বিএনপির কোনো নেতাও মুখ খোলেননি সাংবাদিকদের কাছে। তবে বৈঠক সূত্রে জানা গেছে, বাংলাদেশের রাজনীতি, চলমান পরিস্থিতি, অর্থনীতিসহ বাংলাদেশ ও ইইউয়ের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

বিজ্ঞাপন

বৈঠকে ইইউ প্রতিনিধি দলে ছিলেন ডেভিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গৌনারি ও বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক।

অন্যদিকে, অন্যদিকে, বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান ও নজরুল ইসলাম খান, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য সাবিহ উদ্দিন আহমেদ ও রিয়াজ রহমান।

এর আগে, বুধবার (২৮ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিশেষজ্ঞ মিশনের একটি প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠক শেষে ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনিজ টেরিংক সাংবাদিকদের জানান, যথেষ্ট সময় ও প্রস্তুতি না থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো পর্যবেক্ষক দল পাঠাবে না ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। তবে এই নির্বাচন নিয়ে তাদের আগ্রহের প্রতিফলন হিসেবে একটি নির্বাচন বিশেষজ্ঞ দল থাকবে নির্বাচনের মাঠে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন