বিজ্ঞাপন

‘হয়রানি ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে দরকার হলে আদালতে যাব’

December 1, 2018 | 4:55 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচন কমিশনে পরিবর্তন, গায়েবি মামলা, গ্রেফতার বন্ধ এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে আদালতে যাওয়ার হুমকি দিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনে পরিবর্তন, গায়েবি মামলা, গ্রেফতার বন্ধ এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে দরকার হলে আদালতে যাব।’

শনিবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

ড. কামাল বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আমরা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। আমিসহ দেশের জনগণ নির্বাচন কমিশনকে অনুরোধ করছি সুষ্ঠু ও অবাধ নির্বাচন নিশ্চিত করার জন্য।

কামাল বলেন, ‘ইসির প্রতি আমার আহবান নিরপেক্ষভাবে, স্বাধীনভাবে এবং ভয়ভীতির উর্ধ্বে উঠে দায়িত্বপালন করবেন। পোলিং, প্রিজাইডিং, রিটার্নিং অফিসারসহ সকল কর্মকর্তাদের দলীয় আনুগত্যের উর্ধ্বে উঠে নিজ নিজ দায়িত্ব পালন করবেন। এজেন্টরা যাতে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারে সে ধরণের পরিস্থিতি তৈরি করুন।’

ড. কামাল বলেন, আমি বিশ্বাস করি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য স্বাধীনতা ও সার্বভৌমত্ব অপরিহার্য অংশ। জনগণ যদি তাদের ভোটাধিকার দিতে না পারেন। তাহলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে। আশা করি, নির্বাচনে অংশগ্রহণকারী সব রাজনৈতিক দল সকল প্রার্থী এবং ইসি সম্মিলিতভাবে দায়িত্ব পালনের ফলে আমরা একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করতে করব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন