বিজ্ঞাপন

গিকাচৌ-আসলাম-সামিরসহ চট্টগ্রাম বিএনপির ৬ জনের মনোনয়ন বাতিল

December 2, 2018 | 3:31 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বাছাইয়ের সময় বিএনপির কয়েকজন শীর্ষ নেতাসহ ধানের শীষ প্রতীকের ছয় প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তবে এসব আসনের প্রত্যেকটিতে বিএনপির বিকল্প প্রার্থী আছে। বাছাইয়ের সময় স্বতন্ত্র হিসেবে থাকা একজন আওয়ামী লীগ নেতার মনোনয়ন পত্র বাতিল হলেও নৌকা প্রতীকের কোন প্রার্থীর মনোনয়ন পত্রে এ পর্যন্ত ভুল পাননি রিটার্নিং কর্মকর্তারা।

রোববার (০২ ডিসেম্বর) চট্টগ্রামের দুই রিটার্নিং কর্মকর্তা বিভাগীয় কমিশনার মো.আব্দুল মান্নান ও জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসাইনের কার্যালয়ে আলাদাভাবে মনোনয়ন পত্র যাচাইবাছাই করা হয়।

বিএনপির যাদের মনোনয়ন পত্র বাতিল হয়েছে তারা হলেন, যুদ্ধাপরাধে দণ্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরীর ভাই গিয়াসউদ্দিন কাদের চৌধুরী ও তার ছেলে সামির কাদের চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর মো.হেলাল উদ্দিন এবং আব্দুল আলীম ও আবু আহমেদ হাসনাত।

বিজ্ঞাপন

গিয়াসউদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী একাংশ) আসনে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। কিন্তু দলীয় মনোনয়নের চিঠি জমা দিতে না পারায় এবং ঋণখেলাপী হওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-কাট্টলী) আসনে প্রার্থী হয়েছিলেন আসলাম চৌধুরী। ঋণখেলাপী হওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-কাট্টলী) আসনে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে দাঁড়ানো আবদুল্লাহ আল বাকের ভূঁইয়ার মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এছাড়া আরও ৫ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ১৩টি মনোনয়ন পত্র বাতিল হয়।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে সামির কাদেরের মনোনয়ন পত্রও বাতিল হয়েছে ঋণখেলাপী হওয়ায়।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে  এম মোরশেদ খানের মনোনয়ন বাতিল হয়েছে ঋণখেলাপী হওয়ায়।

একইভাবে ঋণখেলাপী হওয়ায় চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে মীর মো.হেলাল উদ্দিনের মনোনয়ন, চট্টগ্রাম-৭ আসনে আবু আহমেদ হাসনাত এবং আব্দুল আলীমের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তিনটি এবং জেলা প্রশাসকের কার্যালয়ে ৮টি আসনের মনোয়ন পত্র যাচাই বাছাই শেষ হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন