বিজ্ঞাপন

দরিদ্র ছাত্রীদের স্নাতকোত্তর বৃত্তি দেবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়

December 3, 2018 | 6:15 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জনস্বাস্থ্য বিষয়ে দরিদ্র ছাত্রীদের উচ্চতর ডিগ্রি নেওয়ার সুযোগ করে দিতে ‘আমেনা আজফার ও হুরমাতুন্নেছা রব বৃত্তি’ চালু করেছে ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ।

রাজধানীর আইসিডিডিআর,বি ভবনে শনিবার (১ ডিসেম্বর) ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ ক্যাম্পাসে বৃত্তির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন ফজলে হাসান আবেদ।

বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এবং মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর প্রেসিডেন্ট ব্যারিস্টার নিহাদ কবির উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্য রাখেন ব্র্যাক জনস্বাস্থ্য স্কুলের ডিন অধ্যাপক সাবিনা ফায়েজ রশীদ।

বিজ্ঞাপন

ব্র্যাক জনস্বাস্থ্য স্কুলের প্রতিষ্ঠাতা ডিন এবং বর্তমান উপদেষ্টা ড. মোশতাক রাজা চৌধুরীর প্রচেষ্টায় ২০০৪ সালে প্রতিষ্ঠানটি গড়ে ওঠে। তিনি বলেন, জনস্বাস্থ্য বিষয়ে পড়াশোনাকে জনপ্রিয় করতে পেরেছে ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ। ছাত্রীদের বৃত্তি হিসেবে টাকা দিলে তার প্রভাব অনেক বেশি স্থায়ী এবং সুদূর প্রসারী হবে। এই বৃত্তি শুধু স্কুলকে না, আরও বেশি শিক্ষার্থীকে এগিয়ে যেতে সাহায্য করবে।

বৃত্তির জন্য ড. মোশতাক রাজা চৌধুরী তার জমি বিক্রির টাকা প্রতিষ্ঠানটির তহবিলে দেন। তিনি আরও বলেন, এই বৃত্তির মাধ্যমে একটি উদাহরণ তৈরি হবে এবং আরও অনেকেই শিক্ষা ক্ষেত্রে বৃত্তির মতো বিনিয়োগ করতে এগিয়ে আসবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন