বিজ্ঞাপন

চট্টগ্রামে অস্ত্রসহ ‘কিলার মাসুদ’ গ্রেফতার

December 5, 2018 | 7:08 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে পুলিশের তালিকাভুক্ত আসামি মাসুদ কামাল ওরফে ‘কিলার মাসুদ’কে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৫ ডিসেম্বর) ভোরে নগরীর খুলশী থানার কুমুসবাগ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে দুইটি এলজি, পাঁচ রাউন্ড কার্তুজ ও দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার মাসুদ কামাল বরগুনা জেলার পাথরঘাটা থানার নাচনাপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে। থাকেন চট্টগ্রাম নগরের খুলশী থানার ডেবার পাড় কুসুমবাগ আবাসিক এলাকায়।

বিজ্ঞাপন

নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ জোন) সোহেল রানা সারাবাংলাকে বলেন, মাসুদ কামাল খুলশী থানার তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারিসহ ১৭টি মামলা আছে।

খুলশী থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘নির্মাণাধীন ভবন মালিকদের কাছ থেকে চাঁদাবাজি করতো সে। নীরবে চাঁদাবাজি করলেও ভয়ে মুখ খুলতো না কেউ। তাকে গ্রেফতারের পর এলাকায় স্বস্তি নেমে এসেছে। দীর্ঘদিন ধরে তাকে গ্রেফতারের চেষ্টা করে আসছে পুলিশ। অবশেষে মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।’

মাসুদ কামালের বিরুদ্ধে ২০০০ সালের ১৪ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা পুলক বিশ্বাসকে ব্রাশফায়ারে হত্যার অভিযোগে মামলা আছে। এ ছাড়া তার বিরুদ্ধে ব্যবসায়ী জাকির হোসেন ও ছাত্রলীগ নেতা কায়সার হত্যারও অভিযোগ আছে।

বিজ্ঞাপন

পুলিশ কর্মকর্তা সোহেল রানা জানান, ২০১৫ সালে জানুয়ারিতে খুলশী থানার একটি হত্যা মামলায় তালিকাভুক্ত সন্ত্রাসী মাসুদ কামাল সেজে হুমায়ুন কবির নামে এক ব্যক্তি আদালতে আত্মসমর্পণ করেন। টাকার বিনিময়ে হুমায়ুন কবিরকে জেল খাটতে রাজি করান মাসুদ কামাল। পরে বিষয়টি ফাঁস হলে সুয়োমোটো মামলায় দুজনকে গ্রেফতার করা হয়। পলাতক ছিলেন মাসুদ কামাল।

সারাবাংলা/আরডি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন