বিজ্ঞাপন

পরিচালনা পর্ষদও দায় এড়াতে পারে না: শিক্ষা বোর্ড

December 5, 2018 | 8:57 pm

।। সিনিয়র করেসপন্ডন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কেবল শিক্ষক নয়, এবার অরিত্রীর আত্মহত্যার দায় চাপলো ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের ঘাড়েও। বুধবার (৫ ডিসেম্বর) এ আত্মহত্যার জন্য পরিচালনা পর্ষদকেও দায়ি করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর রশিদ স্বাক্ষরিত ওই চিঠিতে অরিত্রীর আত্মহত্যার জন্য দায়ী অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

ভিকারুননিসা নূন স্কুল অ্যন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আখতার ও শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে বরখাস্তের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এই নির্দেশের পর ঢাকা শিক্ষা বোর্ড গভর্নিং বডির সভাপতিকে নির্দেশ দেয় অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত করার।

বিজ্ঞাপন

ওই চিঠিতে আরও বলা হয়, গভর্নিং বডি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা, প্রশাসনিক ব্যবস্থা তদারকি, শৃঙ্খলা বজায় রাখা, রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজের দায়িত্ব পালন করে। কিন্তু ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের বিরুপ আচরণ, একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত অনিয়ম, স্যানিটেশন সমস্যার বিষয়ে বিস্তর অভিযোগ রয়েছে অভিভাবকদের।

এরই ধারাবাহিকতায় গত ৩ ডিসেম্বর নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহননের মতো হৃদয় বিদারক ঘটনা ঘটে। এসব ঘটনা গভর্নিং বডির দায়িত্বে অবহেলার পরিচয় বহন করে।

আদেশে অভিযুক্ত তিন শিক্ষককে বরখাস্ত ছাড়াও ৬ ডিসেম্বরের মধ্যে বিভাগীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন