বিজ্ঞাপন

জহুরুল-ধীমানের ব্যাটে এগিয়ে বিসিবি উত্তরাঞ্চল

January 10, 2018 | 5:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে দ্বিতীয় দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ২৪৫ রানে এগিয়ে বিসিবি নর্থ জোন বা বিসিবি উত্তরাঞ্চল। দিন শেষে সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত আছেন বিসিবির অধিনায়ক জহুরুল ইসলাম। ৭ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ।

আগে ব্যাটিংয়ে নামা ওয়ালটন সেন্ট্রাল জোন অলআউট হওয়ার আগে তোলে ১৮৮ রান। নিজেদের প্রথম ইনিংসে বিসিবি উত্তরাঞ্চল ৭ উইকেট হারিয়ে তুলেছে ৪৩৩ রান।

বিসিবির ওপেনার নাজমুল হোসেন এবং মিজানুর রহমান ওপেনিং জুটিতেই তুলে নেন ১০২ রান। নাজমুল ৪৪ আর মিজানুর ৬৪ রান করেন। তিন নম্বরে নামা জুনায়েদ সিদ্দীকি (১৩) থিতু হওয়ার আগেই বিদায় নেন। নাঈম ইসলাম কোনো রান না করেই ফেরেন।

বিজ্ঞাপন

৫ নম্বরে ব্যাট হাতে নেমে দলকে টানতে থাকেন অধিনায়ক জহুরুল। ১৫২ রানের ইনিংস সাজিয়ে অপরাজিত তিনি। ২৩২ বলে ১৪টি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকিয়েছেন জহুরুল। আরিফুল হক ৩৭ রান করে এলবির ফাঁদে পড়েন। ৯৩ রানের দারুণ এক ইনিংস খেলেন ধীমান ঘোষ। ১১২ বল সাজানো তার ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি। শোহরাওয়ার্দী শুভ ৩ রান করে সাজঘরে ফিরলেও ১৬ রানে অপরাজিত থাকেন ফরহাদ রেজা।

ওয়ালটনের পেসার তাসকিন তিনটি, মোশাররফ রুবেল দুটি আর শুভাগত হোম দুটি করে উইকেট পেয়েছেন।

এর আগে ব্যাটিং ব্যর্থতার দিনে সেন্ট্রাল জোনের ওপেনার সাদমান ৯, রনি তালুকদার ৬, রকিবুল হাসান ৪, মার্শাল আইয়ুব ০, মেহরাব হোসেন জুনিয়র ২৭, শুভাগত হোম ২, তানভীর হায়দার ১২, অধিনায়ক মোশাররফ রুবেল ১৯ রান করেন। ব্যাটসম্যানদের ব্যর্থতার ইনিংসে ৫৫ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৫৭ রান করে অপরাজিত থাকেন ইরফান শুক্কুর। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তাসকিন ৩৬ বলে করেন ৩৪ রান।

বিজ্ঞাপন

বিসিবির আরিফুল হক চারটি উইকেট তুলে নেন। দুটি করে উইকেট পান শফিউল ইসলাম এবং শুভাশিষ রায়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন