বিজ্ঞাপন

মেসির জোড়া গোলে বড় জয় বার্সেলোনার

December 9, 2018 | 10:06 am

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাঁ পায়ের দুর্দান্ত দুই ফ্রি-কিকে জোড়া গোলের দেখা পেলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। গোল পেয়েছেন উসমান দেম্বেলে আর লুইস সুয়ারেস। আর তাতেই এস্পানিওলের মাঠে স্বাগতিকদের ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে কাতালানরা।

শনিবার (৮ ডিসেম্বর) এস্পানিওলের মাঠে দুর্দান্ত ছিলেন মেসি-সুয়ারেজরা। ম্যাচের ১৭ মিনিটেই চমক দেখান মেসি। ডি-বক্সের অনেকটা বাইরে ফ্রি-কিক পায় বার্সা। সেখান থেকে বাঁ পায়ের দারুণ শটে দলকে এগিয়ে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার (১-০)। মেসির পর গোল ব্যবধান বাড়ান উসমান দেম্বেলে। ম্যাচের ২৬ মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ডিফেন্স ফাঁকি দিয়ে ডান পায়ের দারুণ শটে গোল করেন ফরাসি এই ফরোয়ার্ড (২-০)।

প্রথমার্ধে আরও বেশক’টি সুযোগ পেয়েছিল বার্সা। তবে সুযোগ কাজে লাগাতে পারেনি সুয়ারেজরা। তবে বিরতির আগে ম্যাচের ৪৫ মিনিটে গোল পান সুয়ারেজ। উসমান দেম্বেলের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে গোলবারের কাছে গিয়ে ডিফেন্স আর গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান উরুগুইয়ান এই স্ট্রাইকার। চলতি লিগে এ নিয়ে ১০টি গোল আছে সুয়ারেজের। তাতেই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিজ্ঞাপন

বিরতির পর ম্যাচে ফিরতে লড়াই করে এস্পানিওল। তবে ঘরের মাঠে তেমন কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৬৫ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে ব্যবধান আরও বাড়ান মেসি (৪-০)। ডি-বক্সের অনেকটা বাইরে থেকে বাঁ পায়ের দারুণ এক ফ্রি-কিকে ম্যাচে জোড়া এবং চলতি লিগের ১১তম গোলের দেখা পান আর্জেন্টাইন স্ট্রাইকার। ১১ গোল করে চলতি লিগে গোলদাতার তালিকার শীর্ষে ছিলেন ক্লাব জিরোনার ক্রিস্থিয়ান স্তুয়ানি। এবার তার সঙ্গে তালিকার শীর্ষে নাম লেখালেন মেসি।

ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভারদের দল।

এ নিয়ে ১৫ ম্যাচে ৯টি জয় ও ৪ ম্যাচে ড্র করে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সা।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়া। তাতেই ১৫ ম্যাচে ৮ জয় ও ৪টি ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে সেভিয়া। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে ভ্যালেন্সিয়া।

আলাবেজকে ৩-০ গোলে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ১৫ ম্যাচে সেভিয়ার সমান ২৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তিনে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ৪ পয়েন্ট কম নিয়ে চারে আছে আলাভেজ।

এছাড়াও ভিয়ারিয়ালকে ৩-২ গোলে হারিয়েছে সেল্টা ভিগো। ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে আছে সেল্টা ভিগো, আর ১৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে আছে ভিয়ারিয়াল।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন